শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

কোটা সংস্কারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাককানইবি
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ০৭:১৭ পিএম

শেয়ার করুন:

কোটা সংস্কারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ

সরকারি চাকরিতে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বুধবার (১০ জুলাই) বেলা ৩টায় ত্রিশাল বাসস্ট্যান্ড-সংলগ্ন এলাকায় এ কর্মসূচি পালন করেন তারা।


বিজ্ঞাপন


এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা এসে বিকেল ৫টার দিকে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেন। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে বাগ্‌বিতণ্ডা ও ধাক্কাধাক্কি হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির আইন বিভাগের শিক্ষার্থী ইকরামুল হক ও কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী রায়হান ইউসুফ আলীসহ কয়েকজন আন্দোলনরত শিক্ষার্থী জানান, আন্দোলন থেকে শিক্ষার্থীদের সরিয়ে দেওয়ার জন্য নানা ধরনের পাঁয়তারা হচ্ছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাঁরা রাজপথ ছাড়বেন না।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন বলেন, সরকারি চাকরিতে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। এতে মহাসড়কের দুই পাশেই যানবাহন আটকে যায়। পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

এদিকে আজ বুধবার সকাল ১০টা ৫০ মিনিটে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আবদুল জব্বার মোড়ে তিস্তা এক্সপ্রেস ট্রেন আটকে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। বেলা ৪টা পর্যন্ত ট্রেনটি আটকা ছিল।


বিজ্ঞাপন


আরও পড়ুন—

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর