শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

গাজীপুরে ডুয়েট শিক্ষার্থীদের সড়ক ও রেলপথ অবরোধ

জেলা প্রতিনিধি, গাজীপুর
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ০৬:৪২ পিএম

শেয়ার করুন:

গাজীপুরে ডুয়েট শিক্ষার্থীদের সড়ক ও রেলপথ অবরোধ

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি হিসাবে সড়ক ও রেলপথ অবরোধ করে আন্দোলন করে ঢাকা প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট ) শিক্ষার্থীরা। এতে আঞ্চলিক সড়ক ও ঢাকার সঙ্গে রাজশাহী রুটে ঘণ্টাব্যাপী ট্রেন চলাচল বন্ধ থাকে।  

বুধবার (১০ জুলাই) সকাল ১১ টার দিকে শিক্ষার্থীরা ডুয়েটের সামনে মানববন্ধন শুরু করে। পরে শিক্ষার্থীরা স্লোগান তুলে পাশের আঞ্চলিক সড়ক অবস্থান নেন। এতে দীর্ঘ সময় ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে। পরবর্তীতে শিক্ষার্থীরা রেললাইনের মাঝে অবস্থান নিলে বন্ধ হয়ে যায় ঢাকার সঙ্গে রাজশাহী রুটের ট্রেন চলাচল।


বিজ্ঞাপন


এসময় শিক্ষার্থীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা। কোটা না মেধা, মেধা মেধা, আমার দেশ আমার মাটি, বৈষম্য মানি না, জেগে জেগে জেগেছে ছাত্রসমাজ জেগেছে এমন নানা স্লোগান দিয়ে সড়ক ও রেললাইন  অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। আগামীকাল বৃহস্পতিবার পুনরায় কর্মসূচির ঘোষণা দিয়ে দুপুর ১ টার দিকে শিক্ষার্থীরা সড়ক ও রেলপথ ছেড়ে ক্যাম্পাসের দিকে চলে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, কোটা প্রথা অবশ্যই বাতিল করতে হবে। অন্যথায় অচল করে দেওয়া হবে সবকিছু। অবশ্যই ২০১৮ সালের পরিপত্র পুনর্বহাল করতে হবে। ছাত্রসমাজ তাদের অধিকার আদায় করেই ঘরে ফিরবে। আমাদের অতীত ইতিহাস এটাই স্বাক্ষী দেয়। আমরা এই আন্দোলন লাগাতার করে যাব।

আরও পড়ুন

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী বলেন, প্রায় ১ ঘণ্টা  ট্রেন চলাচল বন্ধ ছিল। আমরা জানতে পেরেছি এবং প্রশাসনও জানিয়েছে বিভিন্ন স্থানে ছাত্ররা অবরোধ করেছে।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর