মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ঢাকা

রুপগঞ্জে বেনজীরের ক্রোক করা বাড়ির মালামাল জব্দ শুরু

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ০৬:০৯ পিএম

শেয়ার করুন:

রুপগঞ্জে বেনজীরের ক্রোক করা বাড়ির মালামাল জব্দ শুরু

নারায়াণগঞ্জের রূপগঞ্জে সাবেক আইজিপি বেনজীর আহমেদের ক্রোক করা ভবনের মালামাল জব্দ করার কাজ শুরু করেছে দুদক নারায়ণগঞ্জ ও জেলা প্রশাসন।

বুধবার (১০ জুলাই) দুপুরে রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকায় আদালতের নির্দেশে ওই আলিশান বাংলোতে দুদক ও জেলা প্রশাসনের কর্মকর্তারা  প্রবেশ করেন।


বিজ্ঞাপন


দুর্নীতি দমন কমিশনের (দুদক) নারায়ণগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মইনুল হাসান রওশানী বিষয়টি নিশ্চিত করে বলেন, বাড়ির ভেতরে প্রবেশ করেছি। মালামাল জব্দ করার কাজ চলছে। কাজ শেষে এ বিষয়ে ব্রিফ করা হবে।

আরও পড়ুন

এবার বেনজীরের রূপগঞ্জের ডুপ্লেক্স বাড়ি জব্দ

গত ৬ জুলাই বিকালে রূপগঞ্জ দক্ষিণবাগ এলাকায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে গঠিত টিম বেনজীর আহমেদের বাড়িটি ক্রোক করে সিলগালা করে দেয়। তবে ডিজিটাল লক থাকায় বাড়ির মূল ভবনে প্রবেশ করতে পারেনি। ফলে জানাতে পারেনি বাড়ির সম্পদের পরিমাণ। কয়েকদিনের মধ্যে বাড়ির মূল ভবনে প্রবেশ করে মালামাল জব্দ করা হবে বলেও তখন জানিয়েছিল দলটি।

ক্রোক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভানা ইকো রিসোর্ট প্রাইভেট লিমিটেডের ২৪ কাঠা জমির ওপরে নির্মিত এই সম্পত্তির মালিক হিসেবে বেনজীর আহমেদের মেয়ে মিজ ফারহীন রিশতা বিনতে বেনজীর লেখা রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার এই সম্পত্তি ক্রোক করা হয়েছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন

‘সম্পদ রক্ষায়’ আইনি লড়াইয়ে নামবেন বেনজীর

স্থানীয় সূত্রে জানা গেছে, রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ এলাকায় আনন্দ হাউজিং সোসাইটিতে কৃত্রিম লেক রয়েছে। লেকের পাশে ২৪ কাঠা জায়গাজুড়ে লাল রঙের আলিশান ডুপ্লেক্স বাড়ি। এই বাড়ির মালিক পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ। আট বছর আগে এলাকার প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে ১ কোটি ৮৩ লাখ টাকায় ৫৫ শতাংশ জায়গা কেনেন তিনি। পরে বছর চারেক আগে এই জমিতে ওই বাড়ি করেন বেনজীর।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর