মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

চলন্ত বাসে ৩ নারীর স্বর্ণালংকার ছিনতাই

জেলা প্রতিনিধি, সাভার
প্রকাশিত: ০৪ জুলাই ২০২৪, ০৯:০৮ এএম

শেয়ার করুন:

চলন্ত বাসে ৩ নারীর স্বর্ণালংকার ছিনতাই

ঢাকার সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে চলন্ত বাসে থাকা তিন নারীর স্বর্ণালংকার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসময় এক নারীর দুই কান ছিঁড়ে রক্তাক্ত জখম হয়।

বুধবার (২ জুলাই) সন্ধ্যায় ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী লেনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী নারী বিথী সাহা বাদী হয়ে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।


বিজ্ঞাপন


সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামান বিষয়টি নিশ্চিত করেছেন।

ভুক্তভোগীরা হলেন— সাভার পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাজার রোড এলাকার কল্পনা সাহা (৬২) ও তার তিন কন্যা বিথী সাহা (৪২), রুপা সাহা (৩৬) এবং তুলি সাহা (৩২)।

অভিযোগপত্র সূত্রে জানা যায়, অভিযোগের বাদী বিথী সাহা তার মা ও দুই বোনসহ গাজীপুরের কালিয়াকৈর থেকে এক বাসে করে প্রথমে আশুলিয়ার বাইপাইল বাসস্ট্যান্ডে আসেন। পরে সেখান থেকে সাভারে আসার উদ্দেশ্যে ‘সাভার পরিবহন’-এর ঢাকাগামী এক বাসে (ঢাকা-মেট্রো-গ-১২-০৬৭৮) চড়েন। পথিমধ্যে বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ডের নিউ মার্কেট কাঁচাবাজার সংলগ্ন এলাকায় পৌঁছালে বাসের চালক বাসটির গতি কমিয়ে দেয়। এসময় যাত্রীবেশে বাসে থাকা চার ছিনতাইকারী (বয়স আনুমানিক ৩০-৪০) ধারালো ছুরি নিয়ে ভুক্তভোগীদের দিকে তেড়ে এসে অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে তাদের কাছে থাকা টাকা ও স্বর্ণ বের করে দিতে বলে। একপর্যায়ে তারা প্রথমে ভুক্তভোগী দুই বোনের গলায় থাকা দুই ভরি ওজনের দুটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। এরপর তাদের মা কল্পনা সাহার কানে থাকা আট আনা ওজনের দুটি দুল ছিনিয়ে নেয়। এতে ভুক্তভোগীর দুই কানই ছিঁড়ে রক্তাক্ত জখম হয়। পরে চালক বাস থামিয়ে দিলে ছিনতাইকারীরা ভুক্তভোগীদের হত্যার হুমকি দিয়ে বাস থেকে নেমে পালিয়ে যায়।

এ ব্যাপারে ভুক্তভোগী বিথী সাহা বলেন, আমরা বাসের চালকের পাশে থাকা নারীদের আসনে বসা ছিলাম। ছিনতাইকারীরা ছিল বাসের পেছনের দিকে বসা। ওই বাসে আমরা ছাড়াও আরও অন্তত ২০ জন যাত্রী ছিল। কিন্ত তারা অন্য যাত্রীদের কাছে না গিয়ে কেবল আমাদের কাছে এসে গয়নাগুলো ছিনিয়ে নেয় এসময় বাকী যাত্রীরা সবাই নিরবে তাকিয়ে ছিল। বাসের চালক ও হেলপার, কন্ট্রাকটররাও কোনো প্রতিবাদ করেনি। তারা ছিনতাই শেষে নিশ্চিন্তে বাস থেকে নেমে যায়।

ওসি শাহজামান বলেন, এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিনিধি/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর