শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুমিল্লায় ৫ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ মে ২০২২, ১১:৫৭ এএম

শেয়ার করুন:

কুমিল্লায় ৫ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ছয় জন মেয়র প্রার্থীর মধ্যে বৈধতা পেয়েছেন পাঁচ প্রার্থী। একজনের মনোয়নপত্র যাচাই বিকেল ৩টা পর্যন্ত স্থগিত করা হয়েছে। স্থগিত করা মেয়র প্রার্থী হলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান।

বৃহস্পতিবার (১৯ মে) সকাল থেকে মনোনয়নপত্র যাচাই বাছাই চলছে নগরীর মোগলটুলীতে জেলা শিল্পকলা একাডেমিতে।


বিজ্ঞাপন


মেয়র পদে মনোনয়নপত্রে বৈধতা পেয়েছেন— আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, মনিরুল হক সাক্কু -স্বতন্ত্র (বিএনপি), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার- স্বতন্ত্র (বিএনপি), ইসলামী আন্দোলনের মো. রাশেদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল।

বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের মনোনয়নপত্র পুনরায় যাচাই করা হবে।

গত ১৭ মে মনোনয়নপ্র জমা দেওয়ার শেষ দিনে মোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৬ জন মেয়র প্রার্থী, ১২০ জন সাধারণ কাউন্সিলর এবং ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, ‘মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা তাদের মনোনয়নের জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের নিকট সঠিক সময়ে আবেদন করতে হবে। সময়ের বাইরে কেউ আপিল করলে লাভ হবে না।’


বিজ্ঞাপন


উল্লেখ্য, আজ বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই বাছাই কার্যক্রম চলবে। যাচাই বাছাইয়ের সময় প্রার্থী নিজে, তার প্রস্তাবকারী এবং সমর্থনকারী কিংবা তার প্রতিনিধি উপস্থিত থাকতে হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর