মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ঢাকা

নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত: ১৭ জুন ২০২৪, ০৯:০৭ পিএম

শেয়ার করুন:

নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত চট্টগ্রাম

নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগেই চট্টগ্রামে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমি।

তিনি জানান, সোমবার (১৭ জুন) বিকাল ৫টার মধ্যে নগরীকে কোরবানির পশুর বর্জ্যমুক্ত করার লক্ষ্য নির্ধারণ করলেও বিকাল সাড়ে ৪টার মধ্যেই নগরীর প্রায় সমস্ত কোরবানির পশুর বর্জ্য পরিচ্ছন্ন করতে সক্ষম হয়েছে চসিক।


বিজ্ঞাপন


চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী চসিকের একটি টিমকে সঙ্গে নিয়ে নগরীর বিভিন্ন এলাকা পরিদর্শন করে কোরবানির পশুর বর্জ্যমুক্ত অবস্থায় পেয়ে বিকাল সাড়ে ৪টায় প্রথম ধাপের পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন ঘোষণা করেন।

তবে চট্টগ্রামে অনেকে দুপুরের পর এবং সন্ধ্যায় কোরবানি করে থাকেন। এসব বর্জ্যও রাত ৮টার মধ্যে পরিষ্কার করা হবে বলে জানান চসিকের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমি।

মেয়র বলেন, ‘বিকাল ৫টার মধ্যে নগরীর সমস্ত কোরবানির পশুর বর্জ্য অপসারণের লক্ষ্যে আমাদের প্রায় সাড়ে ৪ হাজার কর্মী কাজ করেছে। বিকাল সাড়ে ৪টার মধ্যেই নগরীর দিনে হওয়া বর্জ্য পরিচ্ছন্ন করতে সক্ষম হয়েছি আমরা।’

কোরবানির চামড়া প্রসঙ্গে মেয়র বলেন, ‘আমাদের লক্ষ্য জাতীয় সম্পদ চামড়া যাতে নষ্ট না হয়। এজন্য  চামড়া ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আমরা সমন্বয় সভা করেছি। আশা করি, এবার কোনও চামড়া নষ্ট হবে না।’


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর