শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

মসজিদের ইমামকে ছুরিকাঘাত করে হত্যা 

জেলা প্রতিনিধি, নেত্রকোনা 
প্রকাশিত: ১৭ জুন ২০২৪, ০৪:৫৫ পিএম

শেয়ার করুন:

মসজিদের ইমামকে ছুরিকাঘাত করে হত্যা 

নেত্রকোনার কলমাকান্দায় মসজিদের শয়নকক্ষে ইমাম মাওলানা আ. বাতেনকে (৬০) ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার (১৬ জুন) দিবাগত রাত আড়াইটার দিকে বিশাউতি জামে মসজিদের বারান্দায় থাকা শয়নকক্ষে তাকে ছুরিকাঘাত করে হত্যা করে দুর্বৃত্তরা। কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক সোমবার দুপুরে এ বিষয়টি নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: কু‌ষ্টিয়ায় ভাতিজার বটির কোপে চাচা নিহত

নিহত ইমাম মাওলানা আ. বাতেন উপজেলার রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী সন্যাসীপাড়ার বাসিন্দা। তিনি রংছাতি দাখিল মাদরাসার সহ-সুপার ও পার্শ্ববর্তী বিশাউতি বাইতুন নুর জামে মসজিদের ইমাম ছিলেন। 

পুলিশ, স্থানীয় লোকজন ও নিহতের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, মাওলানা আ. বাতেন মাদরাসার সহ- সুপারের দায়িত্ব পালনের পাশাপাশি বিশাউতি বাইতুন নুর জামে মসজিদে পেশ ইমাম ছিলেন। রাতে মসজিদের বারান্দায় থাকা ইমামের কক্ষে থাকতেন। রোববার দিবাগত রাত আড়াইটার দিকে মসজিদের শয়নকক্ষে আ. বাতেনকে দুর্বৃত্তরা ছুরিকাঘাত করে পালিয়ে যায়। ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে আ. বাতেন মসজিদের পাশে একটি বাড়ির সামনে গিয়ে চিৎকার দেন। চিৎকার শুনে বাড়ির লোকজন ঘর থেকে বের হয়ে ইমাম আ. বাতেনকে রক্তাক্ত অবস্থায় উঠানে পড়ে থাকতে দেখেন। তখন তিনি কথা বলতে পারছিলেন না। দ্রুত উদ্ধার করে স্থানীয়রা কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কতর্ব্যরত চিকিৎসক তাকে তাৎক্ষণিক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (মমেক) রের্ফাড করেন। সোমবার সকালে মমেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আ. বাতেনকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: শিবগঞ্জে ভ্যানচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার


বিজ্ঞাপন


এ বিষয়ে কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক বলেন, কি কারণে এবং কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে - তা এখনও পরিষ্কার নয়। তবে সব দিক বিবেচনায় নিয়ে তদন্ত করা হচ্ছে। সিআইডির ক্রাইমসিন ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা এসে ক্রাইমসিনটি ঘিরে রেখে সেটি সংরক্ষণ করবে। এতে করে আরও আলামত পাওয়া যেতে পারে। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশের একাধিক টিম কাজ করছে। আশা করছি দ্রুত হত্যার রহস্য উদঘাটন করা সম্ভব হবে। 

তিনি আরও বলেন, লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে। সেখানে ময়নাতদন্তের পর লাশ আসতে আরও দুই-এক দিন সময় লাগবে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর