মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ঢাকা

সিলেটের গোয়াইনঘাটে বাড়ছে পানি, আবার বন্যার শঙ্কা

জেলা প্রতিনিধি, সিলেট
প্রকাশিত: ১৫ জুন ২০২৪, ০১:২১ পিএম

শেয়ার করুন:

সিলেটের গোয়াইনঘাটে বাড়ছে পানি, আবার বন্যার শঙ্কা

কয়েক দিন আগেও ভয়াবহ বন্যায় বিপর্যস্ত ছিল সিলেটের গোয়াইনঘাটের জনজীবন। পানি কমার পর রাস্তাঘাট ও ঘরবাড়ির ক্ষতচিহ্ন ভেসে ওঠে। সেসব বাড়িঘর মেরামতের কাজ করা হচ্ছিল। সেই ধকল কাটিয়ে না উঠতেই এলাকায় আবার পানি উঠতে শুরু করেছে। তাতে নিম্নাঞ্চলের মানুষের মধ্যে নতুন করে বন্যার আতঙ্ক দেখা দিয়েছে।

গত বৃহস্পতিবার রাত থেকে টানা বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নদ-নদীর পানি আবারও বাড়ছে। উপজেলার ডাউকি, সারী ও পিয়াইন নদীর পানি ধীরে ধীরে বাড়ছে। রাস্তায় পানি উঠে যাওয়ায় চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। যদিও এখনো নদ-নদীর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।


বিজ্ঞাপন


সদর ইউনিয়নের বাসিন্দা শরীফ উদ্দিন বলেন, ‘গত বন্যা মানুষের অনেক ক্ষতি করে গেছে। আবারও বন্যার আশঙ্কা করা হচ্ছে। টানা বৃষ্টির কারণে রাস্তাঘাটে পানি উঠে ভোগান্তিতে পড়তে হচ্ছে। বাসা থেকে বের হওয়া যাচ্ছে না।’

এ ব্যাপারে জানতে চাইলে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম বলেন, গোয়াইনঘাটে নতুন করে আবার পানি উঠতে শুরু করেছে। নিম্নাঞ্চলের মানুষকে আগে থেকেই সতর্ক করা হচ্ছে। সবাইকে নদীপথে চলাচল করতে অনুরোধ করা হচ্ছে। এ ক্ষেত্রে সুরক্ষার জন্য ৫৩টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

আরও পড়ুন

পাহাড়ি ঢলে আবারও বাড়ছে সুনামগঞ্জের নদ-নদীর পানি


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর