শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভেজাল গুড়ের কারখানায় পুলিশের হানা, ৪০ মণ জব্দ 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৭ মে ২০২২, ০৮:২০ পিএম

শেয়ার করুন:

ভেজাল গুড়ের কারখানায় পুলিশের হানা, ৪০ মণ জব্দ 

রাজশাহীর চারঘাটে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছে পুলিশ। ওই সময় সাড়ে ৪০ মণ ভেজাল গুড়সহ তৈরিতে ব্যবহৃত ক্ষতিকর রাসায়নিক উপকরণ জব্দ করেছে চারঘাট থানা পুলিশ। 

সোমবার (১৬ মে) দিনগত রাত আড়াইটার দিকে চারঘাট পৌর এলাকার দিড়িপাড়া গ্রামে অভিযান চালিয়ে এসব জব্দ করে করা হয়। তবে অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে কারখানা মালিক রাজু আহমেদ পালিয়ে যায়। 


বিজ্ঞাপন


পুলিশ সূত্রে জানা যায়, পলাতক রাজু প্রায় বছর খানেক ধরে নিজ বাসায় ভেজাল গুড় প্রস্তুত করছিল। চিনিকল থেকে সংগৃহীত গোখাদ্য চিটা গুড়, পঁচা সিরা, পঁচা আটার সঙ্গে ক্ষতিকর রং মিশিয়ে ভেজাল গুড় তৈরি করতেন। এসব গুড় রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলার হাটবাজারে বিক্রি করা হতো। 

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিনগত রাত আড়াই টার দিকে ওই বাড়িতে অভিযান চালানো হয়। তখনও কারখানায় গুড় তৈরির কাজ চলছিল। এসময় ৪০ মণ ভেজাল গুড় জব্দ করা হয়। এছাড়াও ক্ষতিকর রংসহ গুড় তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। 

এ বিষয়ে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, মাঝরাতে ওই গ্রামের সবাই যখন ঘুমে তখন রাজু তার বাড়িতে কারখানায় ভেজাল গুড় তৈরি করছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি পালিয়ে যান। ৪০ মণ ভেজাল গুড়সহ গুড় তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলেও জানান ওসি।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর