শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘ফের জিতলে অঙ্গীকার পূরণ, হারলে রাজনীতিতে সক্রিয় হবো’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৬ মে ২০২২, ০৭:৫০ পিএম

শেয়ার করুন:

‘ফের জিতলে অঙ্গীকার পূরণ, হারলে রাজনীতিতে সক্রিয় হবো’

সকাল থেকে বিভিন্ন কাজের ফাইল নিয়ে অপেক্ষা করছেন কুমিল্লা সিটি করপোরেশনের কর্মকর্তারা। একে একে এগিয়ে আসছেন। ফাইল দেখে তাতে স্বাক্ষর করলেন সদ্যবিদায়ী মেয়র মো. মনিরুল হক সাক্কু। সোমবার (১৬ মে) শেষ কর্মদিবসে তিনি সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের থেকে বিদায় নেন এবং নির্বাচনে যেন বিজয়ী হতে পারেন সেজন্য আগত সেবাপ্রত্যাশীদের কাছে দোয়া চান।

মেয়র মনিরুল হক সাক্কু তার প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, আমি দুই মেয়াদে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়াদ শেষ করেছি। আজ সোমবার আমার শেষ কর্মদিবস ছিল। শেষ দিনে সহস্রাধিক ফাইল স্বাক্ষর করেছি। মোটামুটি সব আনুষ্ঠানিকতা শেষ করেছি। এখন থেকে নির্বাচন পর্যন্ত সিটি পর্যন্ত দায়িত্ব পালন করবেন প্রধান নির্বাহী কর্মকর্তা।


বিজ্ঞাপন


গত নির্বাচনে আপনার নির্বাচনী ইশতেহারে কুমিল্লা নগরীর যানজট- জলাবদ্ধতা নিরসনসহ ২৭টি সমস্যা সমাধান করবেন। কতটুকু করতে পারলেন এমন প্রশ্নের জবাবে সাক্কু বলেন, ‘আমি যে ইশতেহার ঘোষণা করেছি তার ৬৫ ভাগ সম্পন্ন করেছি। এবার নির্বাচিত হলে আমি বাকি কাজগুলো সম্পন্ন করবো।’

আর যদি নির্বাচিত না হন তাহলে কী পরিকল্পনা রয়েছে আপনার- এমন প্রশ্নে সাক্কু বলেন, ‘মেয়রের দায়িত্ব পালনকালে আমি সাংগঠনিক কাজে সম্পৃক্ত হতে পারিনি। যদি মেয়র না হই তা হলে আবারও আগের মতো মাঠের রাজনীতিতে ফিরবো।’

নগরবাসীর প্রতি কী আহ্বান থাকবে? এমন প্রশ্নে মেয়র সাক্কু বলেন, আমি নির্বাচিত হই কিংবা অন্য কেউ মেয়র নির্বাচিত হোক- সবাই সহযোগিতা করবেন। তাহলেই সুন্দর সুপরিকল্পিত কুমিল্লা নগরী গড়ে উঠবে।

সিটি করপোরেশন থেকে বিকেল ৩টায় বিদেয় নেওয়ার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন মনিরুল হক সাক্কু।


বিজ্ঞাপন


sakku3

বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ২০০৫ সালে প্রথম কুমিল্লা পৌরসভার মেয়র নির্বাচিত হন। ২০১১ সালে কুমিল্লা সিটি করপোরেশন হয়। পরের বছর ২০১২ সালের নির্বাচনে কুমিল্লার প্রথম নগরপিতা হন তিনি। ২০১৭ সালে দ্বিতীয়বারের নির্বাচনেও তিনি বিজয়ী হন। এবার দলীয়ভাবে বিএনপি ভোটে অংশ নেবে না। এজন্য তিনি স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন।

এদিকে ১১ মে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ শামছুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহীকে দায়িত্ব গ্রহণের অফিস আদেশ দেওয়া হয়।

অফিস আদেশে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন)  আইন ২০০৯ এর ৬ ধারা অনুযায়ী কুমিল্লা সিটি করপোরেশনের মেয়াদ আগামী ১৬ মে ২০২২ তারিখ উত্তীর্ণ হবে। বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ইতোমধ্যে উক্ত সিটি করপোরেশনের তফসিল ঘোষণা করা হয়েছে। স্থানীয় সরকার ( সিটি করপোরেশন) ( (সংশোধন) আইন, ২০১১ এবং স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) আইন, ২০১২ এর ধারা ২৫ অনুযায়ী নির্বাচিত মেয়র কর্তৃক দায়িত্ব গ্রহণের পূর্ব পর্যন্ত সিটি করপোরেশনের সকল প্রশাসনিক  ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তা, কুমিল্লা সিটি করপোরেশনকে অর্পণ করা হলো৷

কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম ঢাকা মেইলকে জানান, আগামীকাল মঙ্গলবার (১৭ মে) থেকে তিনি দায়িত্ব পালন করবেন।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর