শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

প্রকাশিত: ২৯ মে ২০২৪, ১০:২৭ পিএম

শেয়ার করুন:

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৮৭টি উপজেলায় ভোটগ্রহণ করা হয়। ভোট গণনা শেষে রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা। এখন বেশ কয়েকটি উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল জানা গেছে। যেমন:

রংপুর


বিজ্ঞাপন


রংপুর জেলার সদর উপজেলা ও গংগাচড়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের বেসরকারি ফলাফলে সদর উপজেলায় নতুন মুখ হিসেবে সাবেক ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন নির্বাচিত হয়েছে। অপরদিকে গংগাচড়া উপজেলায় পুনরায় নির্বাচিত হয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন।

আরও পড়ুন: মানিকগঞ্জে ভোটের ফলাফল বিলম্বের অভিযোগে মহাসড়ক অবরোধ

রাত পৌনে ১০ টার দিকে অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রবিউল আলম বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

রংপুর সদর উপজেলার ৬১টি কেন্দ্রের বেসরকারি ফলাফল অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন আনারস প্রতীকে ২৮ হাজার ২৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির হোসেন কাপ-পিরিচ প্রতীকে ১৩ হাজার ৬৩৭ ভোট পেয়েছেন। 


বিজ্ঞাপন


রংপুর গংগাচড়া উপজেলার ১০১টি কেন্দ্রের বেসরকারি ফলাফল অনুযায়ী, বিএনপির বহিস্কৃত নেতা সাবেক ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন সুজন ২৯ হাজার ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন কাপ-পিরিচ প্রতীক নিয়ে ২৮ হাজার ২০৮ ভোট পেয়েছেন।

ফরিদপুর

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ফরিদপুরের ভাঙ্গা ও সদরপুর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সদরপুর উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৪০ হাজার ৩৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী শফিকুর রহমান পেয়েছেন ৩৫ হাজার ৫০৮ ভোট।

অন্যদিকে ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান পদে কাওসার ভুইয়া বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। দোয়াত কলম প্রতীকে তিনি পেয়েছেন ৬২ হাজার ৮৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের উপসমাজসেবা বিষয়ক সম্পাদক মোখলেছুর রহমান ঘোড়া প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৮৩০ ভোট।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিয়াউল হক খান বিষয়টি নিশ্চিত করেছেন। 

নীলফামারী

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নীলফামারী সদর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৪৮ হাজার ৫৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান দীপক চন্দ্র চক্রবর্তী ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৪৬ ভোট।

আরও পড়ুন: বগুড়ায় যুবলীগ নেতা আটক

বুধবার (২৯ মে) রাতে ভোট গণনা শেষে নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মেহেদী হাসান।

 ব্রাহ্মণবাড়িয়া

তৃতীয় ধাপে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও আশুগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বাঞ্ছারামপুরে তৃতীয়াবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম। ঘোড়া প্রতীকে তিনি ৮২ হাজার ৮১৩ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল ইসলাম তুষার আনারস প্রতীকে পেয়েছেন দুই হাজার ১৬২।

অন্যদিকে আশুগঞ্জে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. জিয়াউল করিম খাঁন সাজু। মোটরসাইকেল প্রতীকে তিনি পেয়েছেন ৩১ হাজার ২৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান মো. হানিফ মুন্সী ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৩৪০ ভোট।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক জেসমিন সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এই ফলাফল বেসরকারিভাবে প্রকাশ করা হয়েছে। কোনো উপজেলাতেই অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

রাঙামাটি

তৃতীয় ধাপের নির্বাচনে রাঙামাটির লংগদু ও নানিয়ারচর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে লংগদু উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকারকে চার হাজার ১৬০ ভোটের ব্যবধানে পরাজিত করে বেসরকারিভাবে জয়লাভ করেছেন। 

মোট ২৩টি ভোটকেন্দ্রে আনারস প্রতীকে বাবুল দাশ বাবু পেয়েছেন ১৬ হাজার ৯৮৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল বারেক সরকার ঘোড়া প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৮২৬ ভোট। 

অন্যদিকে নানিয়ারচর উপজেলার ১৪টি ভোটকেন্দ্রের সবকয়টির ফলাফলে ৬ হাজার ১৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের অমর জীবন চাকমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জ্যোতিলাল চাকমা পেয়েছেন ৪ হাজার ১৬২ ভোট।

মৌলভীবাজার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে মৌলভীবাজারে কমলগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদের ছোট ভাই মো. ইমতিয়াজ আহমেদ বুলবুল ও শ্রীমঙ্গলে ভানু লাল রায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বেসরকারি ফলাফলে জানা যায়, কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ইমতিয়াজ আহমেদ বুলবুল মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪৬ হাজার ৬৪০ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মো. রফিকুর রহমান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩০ হাজার ৭১২ ভোট। এছাড়াও চা-শ্রমিক নারীনেত্রী গীতা রানী কানু ঘোড়া প্রতীকে পেয়েছেন দুই হাজার ৭৩২ ভোট।

শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে ভানু লাল রায় কাপ-পিরিচ প্রতীক নিয়ে ৪২ হাজার ৬৬৯ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আছকির মিয়া মটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬ হাজার ৮৭৬ ভোট।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর