বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সড়ক দুর্ঘটনায় নিহত মাশুরা জিপিএ-৫ পেয়েছে

জেলা প্রতিনিধি, শেরপুর
প্রকাশিত: ১২ মে ২০২৪, ১০:৫২ পিএম

শেয়ার করুন:

সড়ক দুর্ঘটনায় নিহত মাশুরা জিপিএ-৫ পেয়েছেন

ভবিষ্যতে চিকিৎসক হয়ে সাধারণ মানুষের সেবা করার স্বপ্ন ছিল শেরপুরের শিক্ষার্থী মাশুরা নোকাদ্দেস তানাজের। রোববার (১২ মে) চলতি এসএসসি পরীক্ষায় প্রকাশিত ফলাফলে জিপিএ-৫ পেয়েছে তানাজ। কিন্তু নিজের ফলাফল দেখে যেতে পারেননি এ মেধাবী শিক্ষার্থী। গত ৩১ মার্চ ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় সড়ক দুর্ঘটনায় মারা যায় তানাজ। ফলাফলের এ আনন্দেও বিষাদের ছায়া নেমেছে মাশুরা নোকাদ্দেস তানাজের বাড়িতে। 

শ্রীবরদী উপজেলার চরশিমুলচুড়া গ্রামের বাসিন্দা ও কুয়েত প্রবাসী মোকাদ্দেসুর রহমান তোরাব ও মোছা. মনিরা বেগম দম্পতির তিন মেয়ে ও এক ছেলের মধ্যে মাশুরা নোকাদ্দেস তানাজই বড়। তানাজ শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করতো। সেই সুবাদে শেরপুর শহরের নওহাটা এলাকায় বাড়ি করে সেখানেই থাকতেন তারা। তানাজ এবার এসএসসি পরীক্ষা দিয়েছিল। তবে ফল প্রকাশের আগেই গত ৩১ মার্চ ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় সড়ক দুর্ঘটনায় তানাজ ও তার ছোটভাই আনাছ নিহত হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: সিরাজগঞ্জে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো ২ শিশু

রোববার (১২ মে) এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হওয়ার পর দেখা যায়, তানাজ জিপিএ-৫ পেয়েছে। শুধুমাত্র বাংলা বিষয়ে এ গ্রেড ছাড়া বাকি সব বিষয়েই এ প্লাস পেয়েছে সে। এ সংবাদ শোনার পর তার বাড়িতে আনন্দের বদলে যেন আরও বিষাদ নেমে আসে।

পৌর শহরের নওহাটা এলাকায় তানাজের বাড়িতে গিয়ে দেখা যায়, সড়ক দুর্ঘটনায় আহত তানাজের মা মোছা. মনিরা এখনও পুরোপুরি সেরে উঠেননি। অসুস্থ অবস্থায়ই মেয়ের কথা স্মরণ করে কাঁদছেন তিনি। আর মেয়ের ছবি ও স্কুলের আইডি কার্ড বের করে অশ্রুসিক্ত চোখে বারবার হাত বুলিয়ে দেখছেন বাবা মোকাদ্দেসুর রহমান তোরাব। মেয়েকে চিকিৎসক বানানোর স্বপ্ন ছিল তাদের। কিন্তু একটি সড়ক দুর্ঘটনা কেড়ে নিয়েছে তাদের সেই স্বপ্ন।

তারা জানান, মাশুরা খুবই মেধাবী ছিল। সে চিকিৎসক হতে চেয়েছিল। পড়াশোনার প্রতি ওর আগ্রহ আর মনোযোগ দেখে আমরা ওকে চিকিৎসকই বানাতে চেয়েছিলাম। কিন্তু একটি দুর্ঘটনা আমাদের সব স্বপ্ন কেড়ে নিয়েছে।


বিজ্ঞাপন


স্থানীয় গণমাধ্যমকর্মী এস এম জুবাইদুল ইসলাম বলেন, মাশুরা পঞ্চম ও অষ্টম শ্রেণিতেও ভালো ফলাফল করেছিল। এবার এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে। চিকিৎসক হওয়ার সেই স্বপ্ন আর পূরণ হবে না। গত ৩১ মার্চ ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় সড়ক দুর্ঘটনায় মারা যায় মেধাবী শিক্ষার্থী তানাজ। 

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা

শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আবু তারেক জানান, মাশুরা খুব মেধাবী ছাত্রী ছিল। সে খুবই শান্ত-শিষ্ট ছিল। তানাজ জেএসসিতেও জিপিএ-৫ পেয়েছিল। এবারের এসএসসি পরীক্ষাতেও সে খুব ভালো করেছে। ফল প্রকাশের পর তার সহপাঠীরাও তাকে স্মরণ করে আবেগপ্রবণ হয়ে পড়েছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর