মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনিস্টিটিউটের লোগো উন্মোচন 

উপজেলা প্রতিনিধি, সাভার ও ধামরাই (ঢাকা)
প্রকাশিত: ১০ মে ২০২৪, ১০:৩১ এএম

শেয়ার করুন:

শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনিস্টিটিউটের লোগো উন্মোচন 

প্রতিষ্ঠার প্রায় ৬ বছর পর নিজস্ব লোগো পেলো শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনিস্টিটিউট। 

সাভারে অবস্থিত ইনিস্টিটিউটের অডিটোরিয়ামে যুব মতবিনিময় সভা-২০২৪ উপলক্ষে আয়োজিত আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে এই লোগো উন্মোচন করেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান। 


বিজ্ঞাপন


শেখ হাসিনা যুব উন্নয়ন ইনিস্টিটিউটের মহাপরিচালক আবু তাহের মো. মাসুদ রানা বলেন, সম্প্রতি আমরা আমাদের প্রতিষ্ঠানের লোগোর জন্য ডিজাইন আহবান করেছিলাম। পরে নানান ধাপে বাছাইয়ের পর বিভিন্ন ডিজাইনারদের পাঠানো লোগোর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক কাজী মো. মহসিনের ডিজাইনকৃত এই লোগোটি অনুমোদন পায়। লোগোর থিম হিসেবে ব্যাবহার করা হয়েছে নারী পুরুষের সহাবস্থান, কাধে কাধ মিলিয়ে দেশের উন্নয়নে একসাথে কাজ করার অঙ্গিকার। আর বই ও কলম শিক্ষা, জ্ঞান ও আলোকিত জীবনের প্রতীক। আর সবার উপরে জাতীয় ফুল শাপলা যা আমাদের জাতীয় প্রতীকের প্রধান অংশ। এখন থেকে আমাদের অফিসের সাইনবোর্ড ও বিভিন্ন নথিতে ওই লোগো সংযোজন করা হবে।

লোগোর ডিজাইনার ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক কাজী মো. মহসিন ঢাকা মেইলকে বলেন, ইতোপূর্বে বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমি, বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইনস্টিটিউট (তথ্য মন্ত্রণালয়) এবং গাজীপুর জেলার অফিসিয়াল লোগোসহ প্রায় ৫০ টি দেশি বিদেশি প্রতিষ্ঠানের লোগো আমার ডিজাইনে করা। তবে এই প্রতিষ্ঠানের লোগোটি নিয়ে আমার মধ্যে অন্যরকম এক অনুভুতি কাজ করছে। কারন এই প্রতিষ্ঠানটি ঠিক আমাদের ক্যাম্পাসের উল্টোপাশেই অবস্থিত। ক্যাম্পাস থেকে বেরোলেই শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনিস্টিটিউটের প্রধান ফটক চোখে পরে। এখন থেকে সেই প্রতিষ্ঠানেই আমার ডিজাইনকৃত লোগোটি শোভা পাবে ব্যাপারটি আমার জন্য ভিষণ আনন্দদায়ক ও গর্বের।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর