মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

ফেনীতে নোংরা পরিবেশে বেকারি পণ্য তৈরি করায় জরিমানা 

জেলা প্রতিনিধি, ফেনী 
প্রকাশিত: ০৯ মে ২০২৪, ১০:৫৫ পিএম

শেয়ার করুন:

ফেনীতে নোংরা পরিবেশে বেকারি পণ্য তৈরি করায় জরিমানা 

ফেনীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল রাখার অপরাধে দিলদার ব্রেডকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ কাউছার মিয়া ফেনী শহরে ভেজালবিরোধী অভিযান চালান।


বিজ্ঞাপন


আরও পড়ুন: অনুমোদনহীন রং ব্যবহার করে লাচ্ছা সেমাই তৈরি করায় জরিমানা

নিয়মিত অভিযানের অংশ হিসেবে শহরের শহীদ শহীদুল্লাহ্ কায়সার সড়কে দিলদার ব্রেডে গিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ বেকারি পণ্য উৎপাদন এবং কেকে ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল পাওয়ায় প্রতিষ্ঠানটির ম্যানেজারের বিরুদ্ধে ৫০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

এ বিষয়ে অভিযানের দায়িত্বে থাকা কর্মকর্তা মোহাম্মদ কাউছার মিয়া বলেন, অভিযানকালে দেখা যায় - মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল ব্যবহৃত হচ্ছে, শ্রমিকদের স্বাস্থ্যগত কোনো সেফটি নেই, খালি হাতে ও পায়ে পণ্য প্যাকেটের কাজ করা হচ্ছে। এ ধরনের নানান অনিয়ম ও অভিযোগের ভিত্তিতে জরিমানা আদায় করা হয়।

আরও পড়ুন: গাইবান্ধায় অনুষ্ঠিত হলো পুষ্টি সপ্তাহের আলোচনা


বিজ্ঞাপন


তিনি জানান, ফেনীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল ব্যবহারের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর