শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

রংপুরে ব্যাংক একীভূতকরণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধন

জেলা প্রতিনিধি, রংপুর
প্রকাশিত: ০৫ মে ২০২৪, ০৩:১৩ পিএম

শেয়ার করুন:

রংপুরে ব্যাংক একীভূতকরণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধন

রংপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংক একীভূতকরণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ মে) বেলা ১১টায় রংপুর নগরীর প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধনের আয়োজন করে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক গ্রাহক স্বার্থ সংরক্ষণ কমিটি।


বিজ্ঞাপন


ব্যাংক সূত্রে জানা যায়, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে বর্তমানে আমানতের পরিমাণ প্রায় সাত হাজার কোটি টাকা এবং ঋণের পরিমাণ প্রায় আট হাজার কোটি টাকা। এ ক্ষেত্রে সংগৃহীত আমানতের শতভাগ রাজশাহী ও রংপুর অঞ্চলে বিনিয়োগ করা হয়েছে। 

আরও পড়ুন: পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা আত্মসাৎ, গ্রেফতার ৩

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রংপুরসহ উত্তরাঞ্চলের উন্নয়নের প্রতীক হয়ে দাঁড়িয়েছে। অথচ লাভজনক ব্যাংকটিকে একটি লোকসানি ব্যাংকের সঙ্গে একীভূত করা হচ্ছে। এ ঘটনায় যারা জড়িত তারা উত্তরাঞ্চলের ভালো চায় না।

মানববন্ধনে অংশ নেওয়া বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ জানান, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের রয়েছে আধুনিক ও অনলাইন ব্যাংকিং সেবা। কৃষকরা সস্তায় ইন্টারনেট ব্যাংকিংসহ সব ধরনের আধুনিক সেবা পাচ্ছে। রয়েছে মুঠোফোনের অ্যাপভিত্তিক সেবা। এর ফলে সহজেই ব্যাংকে না গিয়ে ব্যাংকিং করা যায়।


বিজ্ঞাপন


মানববন্ধনে বক্তব্য রাখেন - রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক গ্রাহক স্বার্থ সংরক্ষণ কমিটির আহবায়ক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাজেদুর রহমান ঝন্টু, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, ডেইরি ফার্মার্স এসোসিয়েশন বিভাগীয় ও জেলা সভাপতি ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন, জেলা সাধারণ সম্পাদক এস এম আসিফুল ইসলাম, অধ্যাপক আব্দুস সোবহান, রাজনৈতিক ও সমাজসেবক আমজাদ হোসেন সরকার, জাতীয় কবিতা পরিষদ রংপুরের সাধারণ সম্পাদক মনজিল মুরাদ লাভলু।

আরও পড়ুন: জাল দলিলে ব্যাংকের শত কোটি টাকা আত্মসাৎ করে চক্রটি

এ সময় মানববন্ধনে সংহতি প্রকাশ করেন - সিটি প্রেসক্লাব রংপুরের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, কবি ও গীতিকার সফুরা খাতুন, গণসংগীত পরিষদ রংপুরের সাধারণ সম্পাদক রুপু মজুমদার, রংপুর পদাতিক সভাপতি বিজয় প্রসাদ তপু, গ্রাহক রেজাউল করিম জীবন, আব্দুল জলিল, মুমিনুল ইসলামসহ অনেকে। এ সময় শতাধিক গ্রাহক মানববন্ধনে অংশ নেন।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর