শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

ওবায়দুল কাদেরের ভাইয়ের প্রার্থিতা বাতিল

জেলা প্রতিনিধি, নোয়াখালী
প্রকাশিত: ০৫ মে ২০২৪, ০৩:০৩ পিএম

শেয়ার করুন:

ওবায়দুল কাদেরের ভাইয়ের প্রার্থিতা বাতিল

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নোয়াখালীর ৩টি উপজেলার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুই চেয়ারম্যান প্রার্থী ও দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিলসহ তিন উপজেলায় ৩৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল।

মনোনয়ন বাতিল করা প্রার্থীরা হলেন- কোম্পানিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী শাহাদাত হোসেন ও বেগমগঞ্জের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী এ এস এম সেলিম। শাহাদাত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। ভাইস-চেয়ারম্যান পদে বেগমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন মাসুদ ও মনির হোসেন মনির।


বিজ্ঞাপন


রোববার সকালে নোয়াখালী জেলা প্রশাসক অডিটোরিয়ামে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। জেলা রিটানিং অফিসার জানান মনোনয়নপত্র গ্রহণ বা বাতিলের বিরুদ্ধে ৬ মে সোমবার থেকে ৮ মে বুধবার পর্যন্ত আপিল করা যাবে। আগামী ৯ মে-১১ মের মধ্যে আপিল আবেদন নিষ্পত্তি করা হবে।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ১২ মে আর ভোট গ্রহণ ২৯ মে। তিনি আরও জানান, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তাদের বেশির ভাগই মামলার তথ্য গোপন করায় মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এদিকে সদর উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ জন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮ জন। মহিলা ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান পদে তিন জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।

বেগমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন। পুরুষ ভাইস- চেয়ারম্যান পদে চারজন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে চার জনের বৈধতা ঘোষণা করা হয়।


বিজ্ঞাপন


কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে দু’জন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর