শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

জামালপুরে পল্লীবিদ্যুতের চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে কর্মবিরতি

জেলা প্রতিনিধি, জামালপুর
প্রকাশিত: ০৫ মে ২০২৪, ০২:২৬ পিএম

শেয়ার করুন:

জামালপুরে পল্লীবিদ্যুতের চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে কর্মবিরতি

জামালপুরে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে।

রোববার (৫ মে) সকাল থেকে জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির অভ্যন্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে এ কর্মবিরতি শুরু হয়।


বিজ্ঞাপন


এ সময় ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায়, বৈষম্যের স্থান নাই; বৈষম্য নিপাত যাক, পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক’ শীর্ষক স্লোগানে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তব্য দেন- জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (অপারেশন অ্যান্ড ম্যানেজমেন্ট) সাধন কুমার সরকার, ডাটা এন্ট্রি অপারেটর নাইমা সিদ্দিকা, কাজ নাই মজুরি নাই (কানামনা) দীপা খাতুন, মিটার রিডার শেখ ফরিদ, মিটার রিডার কাম মেসেঞ্জার আসাদুল ইসলাম আসাদ প্রমুখ।

Jamalpur-2

বক্তারা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা (সরকার ঘোষিত গ্রেডিং ১-২০) ৬ মাস পিছিয়ে পে-স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিও বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান এবং বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা লাইনক্রু লেভেল-১ ও মিটার রিডার কাম মেসেঞ্জার (চুক্তিভিত্তিক), বিলিং সহকারী (কানামুনা) চাকরি নিয়মিত না করা, স্মারকলিপিতে অংশগ্রহণ করায় ভোলা পবিস’র এজিএম (আইটি) ও এজিএমকে (অর্থ) সাময়িক বরখাস্ত, সিরাজগঞ্জ পবিস-২ এর ডিজিএম (কারিগরি) ও এজিএমকে (আইটি) পল্লী বিদ্যুতায়ন বোর্ডে সংযুক্ত করায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ ও আধুনিক বিদ্যুৎ ব্যবস্থা গড়ার লক্ষ্যে বাপবিবো ও পবিস-এ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের জন্য এ কর্মবিরতি শুরু করা হয়েছে।


বিজ্ঞাপন


দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকাল (বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে) এ কর্মবিরতি চলবে বলে হুশিয়ারি দেন।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর