শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভ্রুণ হত্যার বিচার ও নিরাপত্তার দাবি ‘সংখ্যালঘু’ এক পরিবারের

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ মে ২০২২, ১০:০১ পিএম

শেয়ার করুন:

ভ্রুণ হত্যার বিচার ও নিরাপত্তার দাবি ‘সংখ্যালঘু’ এক পরিবারের
ছবি : ঢাকা মেইল

রাঙামাটিতে শারীরিক নির্যাতন, শ্লীলতাহানি, ভ্রুণ হত্যার বিচার ও নিরাপত্তা দাবি করেছেন শহরের ঝুল্লিক্যা পাহাড়ের এক পরিবার। 

শুক্রবার (১৩ মে) সকালে শহরের স্থানীয় এক রেস্তোরাঁয় ভুক্তভোগী পরিবারের আয়োজনে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন নয়ন বড়ুয়া। এসময় রিপা বড়ুয়া, রুনু বড়ুয়া, চুমকি বড়ুয়া, সুনীল বড়ুয়া, আবু বড়ুয়া উপস্থিত ছিলেন।  


বিজ্ঞাপন


সংবাদ সম্মেলনে নিজেদের ‘সংখ্যালঘু’ দাবি করে নির্যাতিত পরিবারের সদস্যরা বলেন, নিজেদের পৈতৃক ভিটা বাড়ি থেকে উচ্ছেদ করে এলাকা ছাড়ার করার জন্য গত ২৫ এপ্রিল হঠাৎ হত্যার উদ্দেশে হামলা চালায় এলাকার মো. রুবেল, মো. হাশেম ও অসীম বড়ুয়ার দলবল। এ হামলায় গুরুতর আহত হন এ সংখ্যালঘু পরিবারের সদস্যরা। একইসাথে গর্ভবতী রিপা বড়ুয়ার ভ্রুণ নষ্ট হয়ে যায়। 

আহতরা দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আসামিদের বিরুদ্ধে মামলা করার কারণে মো. রুবেলের মামা মাছ ব্যবসায়ী মো. কবির সওদাগরসহ প্রভাশালীরা বারবার মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছেন। পাশাপাশি মামলা তুলে না নিলে নারী নির্যাতনসহ প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন এই পরিবারটি।

আবু বড়ুয়া অভিযোগ করে বলেন, মাছ ব্যবসায়ী কবির সওদাগর এলাকার প্রভাবশালী লোক। তিনি নানাভাবে মামলা তুলে নেয়ার জচন্য চাপ দিচ্ছেন অন্যথায় সন্ত্রাসীদের দিয়ে হত্যার হুমকি দিচ্ছেন। 

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার প্রধানমন্ত্রী ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে ন্যায় বিচার ও নিরাপত্তার দাবি জানান। 


বিজ্ঞাপন


এ বিষয়ে মাছ ব্যবসায়ী কবির সওদাগর বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। সন্ত্রাসীদের দিয়ে হুমকি দেওয়ার প্রশ্নই আসে না। সংখ্যালঘু হওয়ার সুবিধা নিয়ে তারা আমার বিরুদ্ধে এমন ষড়যন্ত্র করছে। রুবেল আমার ভাগিনা, সে জেলে আছে কিন্তু আমি একবারের জন্যও দেখতে যাই নাই। মামলা প্রত্যাহারের চাপ দেওয়ার কথা মিথ্যা। মামলার মতো মামলা চলবে। যে অপরাধ করবে সে শাস্তি পাবে। 

উল্লেখ্য, ওই হামলার ঘটনায় কোতয়ালী থানায় দায়ের করা মামলায় মো. রুবেল নামে এক আসামি কারাগারে আছেন। অন্য আসামিরা পলাতক আছেন বলে কোতয়ালী থানা সূত্রে জানা গেছে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর