বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল একই পরিবারের ৩ জনের

জেলা প্রতিনিধি, বরিশাল
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ পিএম

শেয়ার করুন:

বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল একই পরিবারের ৩ জনের

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় ডোবায় পড়ে থাকা বৈদ্যুতিক তারে জড়িয়ে একই পরিবারের তিনজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর পৌঁনে ১২টার দিকে উপজেলার নিয়ামতি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড ঢালমারা গ্রামে এ ঘটনা ঘটে।


বিজ্ঞাপন


ঘটনার সত্যতা নিশ্চিত করেছে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুর রহমান।

নিহতরা হলেন, গ্রামের রিয়াজ মোল্লার স্ত্রী সোনিয়া বেগম (২৮), তার ৯ বছর বয়সী ছেলে সালমান ও ১২ বছর বয়সী মেয়ে রেজবীনা।

ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মোস্তফা কামাল হাওলাদারের স্ত্রী মমতাজ বেগম বলেন, ওই বাড়ির পাশে বাগানের ওপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে সড়কের পাশের ডোবায় পড়েছিল। এ সময় সোনিয়া বেগমের ছেলেমেয়েরা লেবু ছিঁড়ে খেলছিল। একটি লেবু ডোবার পানিতে পড়ে গেলে তা তুলতে গিয়ে সালমান বিদ্যুৎস্পৃষ্ট হয়। তখন রেজবীনার ডাক-চিৎকারে তাদের মা এসে ছেলেকে উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে মেয়ে মাকে ধরলে সেও বিদ্যুৎস্পৃষ্ট হয়।

মমতাজ বেগম অভিযোগ করে বলেন, বিদ্যুতের লোকদের বলা হয়েছিল, বাগানের ওপর দিয়ে যাওয়া তার যে কোনো সময় ছিঁড়ে পড়তে পারে। কিন্তু তারা গুরুত্ব দেয়নি।


বিজ্ঞাপন


ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান বলেন, ঘটনাস্থলে এসে বাগানের ওপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার ছিঁড়ে ডোবার মত একটি নালার পানির মধ্যে পড়ে রয়েছে দেখতে পেয়েছি। পাশে লেবু গাছ রয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন- প্রথমে ছেলে শিশুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে রক্ষা করতে গিয়ে মা ও বোনও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন।

তারটি কীভাবে ছিঁড়ল তা কেউ জানাতে পারেনি জানিয়ে ইউএনও আরও বলেন, ঘটনাস্থলে পল্লী বিদ্যুতের ডিজিএমও রয়েছেন। তারা ঘটনার তদন্ত করছে। দায়িত্ব অবহেলায় এ ঘটনা ঘটলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পল্লী বিদ্যুৎ সমিতি-১ বাকেরগঞ্জ জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার সুবাস চন্দ্র দাস বলেন, ঘটনা তদন্তে পৃথক দুইটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তাদের রোববারের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয়দের অভিযোগের বিষয়ে সহকারী জেনারেল ম্যানেজার বলেন, তদন্ত প্রতিবেদন না পেলে বিষয়টি বলতে পারব না।

ওসি আফজাল হোসেন বলেন, এ বিষয়ে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর