বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

উখিয়া রোহিঙ্গা শিবিরে আগুন, রক্ষা পেল ৩ ক্যাম্প

জেলা প্রতিনিধি, কক্সবাজার
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪২ পিএম

শেয়ার করুন:

উখিয়া রোহিঙ্গা শিবিরে আগুন, রক্ষা পেল ৩ ক্যাম্প

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে তিন রোহিঙ্গা ক্যাম্প।

শুক্রবার (২৬ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে কুতুপালং ২ ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত বলে জানা গেছে ।


বিজ্ঞাপন


অগ্নিদুর্গত এলাকাটি পার্শ্ববর্তী ৩ ও ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সঙ্গে ২ ওয়েস্টের সংযোগস্থলে। যার আশপাশে প্রায় ১৫ হাজার রোহিঙ্গা বসতি।

দ্রুত আগুন ছড়িয়ে পড়বে এমন আতঙ্কের মাঝে আগুন নিয়ন্ত্রণে নিতে তাৎক্ষণিক তৎপরতা শুরু করে ক্যাম্পে অগ্নিকাণ্ডে জরুরি নিয়োজিত স্বেচ্ছাসেবক দলসহ সেখানকার বাসিন্দারা। আগুন ছড়িয়ে পড়ার আগে জ্বলন্ত দোকানের আশপাশে থাকা ১৫ থেকে ২০টির মতো ঘর সরিয়ে ফেলা হয়, এই কৌশলের কারণে কমে আসে আগুনের তীব্রতা। মাত্র ৩০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা যায়, তবে পুড়ে গেছে ২টি দোকান ও ২টি বসতঘর।

২ ওয়েস্ট ক্যাম্পের বাসিন্দা রোহিঙ্গা যুবক মোহাম্মদ শফিক জানান, আগুনের তীব্রতা দেখে মনে হচ্ছিল দ্রুত তিন ক্যাম্পে ছড়িয়ে যাবে। আল্লাহর রহমতে আমরা ও স্বেচ্ছাসেবক ভাইয়েরা মিলে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি। পাশের ঘরগুলো না ভাঙলে বেশি ক্ষতি হতো।

২ ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পে দু’দিন আগে খুন হয় এক কমিউনিটি নেতা (মাঝি)। এ ঘটনার জেরে দুর্বৃত্তরা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা সেখানকার বাসিন্দাদের।


বিজ্ঞাপন


উখিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, আমরা অগ্নিকাণ্ডের খবর পাই, তবে ঘটনাস্থলে পৌঁছানোর আগে তা নিয়ন্ত্রণে আনা হয়েছে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর