বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

শুরু হয়েছে গুচ্ছ ভর্তি পরীক্ষা 

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৩ পিএম

শেয়ার করুন:

শুরু হয়েছে গুচ্ছ ভর্তি পরীক্ষা 

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ২৪টি বিশ্ববিদ্যালয়ের সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ এ ইউনিট—বিজ্ঞানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে থেকে এ পরীক্ষা শুরু হয়েছে। চলবে ১টা পর্যন্ত চতুর্থ বারের মতো হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। 


বিজ্ঞাপন


আজ বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২২ টি কেন্দ্র অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর মধ্যে একটি কেন্দ্র। এই কেন্দ্রের ১৪১ টি কক্ষে ৯ হাজার ১৯৭ জন ভর্তিচ্ছু পরিক্ষার্থী অংশগ্রহণ করছেন। 

দূর থেকে আসা শিক্ষার্থীদের মোবাইল, ব‍্যাগ, ঘড়িসহ অন‍্যান‍্য সামগ্রী সংরক্ষণ ও তথ্য প্রধানের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন সমূহ সেবা দিচ্ছেন। এছাড়াও আনসার, সেচ্ছাসেবকরা সার্বিক সহায়তায় কাজ করছেন।

বিশ্ববিদ্যালয়ে রাজনৈতিক সংগঠন ছাত্রলীগের উদ‍্যোগেও শিক্ষার্থীদের মোবাইল, ব‍্যাগ, ঘড়িসহ অন‍্যান‍্য সামগ্রী সংরক্ষণের জন্য নজরুল ভাষ্কর্য ও অগ্নি-বীণা হলের সামনে দুটি শিক্ষার্থী সহায়তা ও তথ্য কেন্দ্র স্থাপন করেছে। বিলম্বে আসা শিক্ষার্থীদেরকে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সেবা দিচ্ছেন। এছাড়াও শিক্ষার্থীদের মাঝে কলম বিতরণ, অভিভাবকদের মাঝে বৃক্ষের চাড়া উপহারসহ হিট স্ট্রোক সংক্রান্ত লিফলেট বিতরণ করছেন।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক ব‍্যবস্থাপনায় সন্তোষ জানিয়ে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন,বিশ্ববিদ্যালয়ের সার্বিক ব‍্যবস্থাপনায় সন্তোষ জানিয়ে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ‍্যন্তরে সার্বিক নিরাপত্তাব্যবস্থা ঠিক আছে। শিক্ষার্থীদের পরীক্ষা সুষ্ঠুভাবে  সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল ধরনের ব‍্যবস্থা নিয়েছেন। 


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর