বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

টঙ্গীবাড়ির উপ-নির্বাচনে আলোচনায় দুই প্রার্থী

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ১১:২৫ এএম

শেয়ার করুন:

টঙ্গীবাড়ির উপ-নির্বাচনে আলোচনায় দুই প্রার্থী

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়িতে আড়িয়ল ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনের আর মাত্র বাকি একদিন।

আগামীকাল রোববার (২৮ এপ্রিল) অনুষ্ঠিত হবে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। সকাল ৮টায় শুরু হবে ভোট গ্রহণ ব্যালট পদ্ধতিতে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী।


বিজ্ঞাপন


এর মধ্যে বিভিন্ন প্রতীকে প্রার্থী হিসেবে উপ-নির্বাচনে অংশ নিয়েছেন মোটরসাইকেল প্রতীকে বিএনপি থেকে সদ্য বহিস্কৃত আড়িয়ল ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক মঞ্জ শেখ ফারুক, আনারস প্রতীকের দুলাল হোসেন, অটোরিকশা প্রতীকে মিজানুর রহমান, ঘোড়া প্রতীকে মিরাজ হোসেন সর্দার, টেবিল ফ্যান প্রতীকে মো. নূর হোসেন ও চশমা প্রতীকের একক নারী প্রার্থী সাজেদা লাকী।

এদিকে ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনকে ঘিরে স্থানীয় পাড়া মহল্লার অলি-গলি ও চায়ের দোকানে চলছে প্রার্থীদের নিয়ে সাধারণ ভোটারদের আলোচনা।

আগামীকাল ভোটের মাঠে একজন নারী প্রার্থীসহ ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও ভোটারদের আলোচনায় রয়েছে দুই প্রার্থী মঞ্জু শেখ ও দুলাল হোসেন। ইউনিয়নের স্থানীয় সাধারণ ভোটারদের দাবি এবার একটি সুষ্ঠ নির্বাচন উপহার দিবে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাচন অফিসার কার্যালয়ের তথ্য অনুযায়ী, আড়িয়ল ইউনিয়নের নারী ও পুরুষ মিলেয়ে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৯৩৯ জন, এছাড়া ভোট কেন্দ্র রয়েছে ৯টি।


বিজ্ঞাপন


ঢাকা মেইলকে উপজেলা নির্বাচন অফিসার এম.কে আহম্মেদ জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন উপহার দিতে প্রস্তুত নির্বাচন কমিশন। এছাড়া ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি বৃদ্ধি করতে ভোটারদের নিরাপত্তার স্বার্থে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে কোনো প্রার্থী কিংবা তার সমর্থকরা নির্বাচনী পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা করলে নির্বাচন স্থগিত করাসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী তাৎক্ষণিক ব্যবস্থা নিবে কমিশন।

অন্যদিকে উপজেলা নিবার্হী অফিসার মো. আসলাম হোসেন জানান, আড়িয়ল ইউনিয়ন পরিষদের প্রায়ত চেয়ারম্যান কাদির হাওলাদার মৃত্যুবরণ করায় পদটি শূন্য ছিল। সেই পদে পুনরায় আগামীকাল ২৮ এপ্রিল উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে প্রার্থী হয়েছেন ছয় জন।

উপ-নির্বাচনকে সুষ্ঠু ও সফল করার লক্ষ্যে উপজেলা প্রশাসন ও আইনশঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই আগামীকাল স্থানীয় সাধারণ ভোটাররা তাদের ভোটাধিকার নির্বিঘ্নে প্রয়োগ করতে পারবে।

ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে সাদা পোশাকের পাশাপাশি গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম মোতায়ন করা হচ্ছে। ভোটগ্রহণ শেষ হলে বিজয়ী প্রার্থীদের ফলাফল ঘোষণা করা হবে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর