রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

গারো পাহাড়ে বন্যহাতির আক্রমণে প্রাণ গেল কৃষকের

জেলা প্রতিনিধি, শেরপুর
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩১ এএম

শেয়ার করুন:

গারো পাহাড়ে বন্যহাতির আক্রমণে প্রাণ গেল কৃষকের

শেরপুরের নালিতাবাড়ীতে বোরো ক্ষেত পাহারা দিতে গিয়ে ওমর আলী ওরফে ওমর মিস্ত্রী নামে (৫৫) এক কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত আনুমানিক ১০টার দিকে উপজেলার পাহাড়ি গ্রাম বাতকুচি টিলাপাড়ায় এ ঘটনা ঘটে।


বিজ্ঞাপন


নিহত ওমর মিস্ত্রী ওই গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

পঞ্চান্ন বছর বয়সী ওমর আলী ওরফে ওমর মিস্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মধুটিলা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম।

আরও পড়ুন

গারো পাহাড়ে হাতি তাড়ানোর ফাঁদে প্রাণ গেল যুবকের

স্থানীয়রা ও নিহতের স্বজনরা জানায়, অন্যান্য দিনের মতো ওমর মিস্ত্রী রাতে তার উঠতি বোরো ধানক্ষেত পাহারা দিতে যান। রাতে আশপাশে স্থানীয় অনেক কৃষক থাকলেও বৃহস্পতিবার রাতে তিনি একাই পাহাড়ের ভেতরে ধানক্ষেতে অবস্থান করছিলেন। এ অবস্থায় রাত সাড়ে ৮টা থেকে ৯টার মধ্যে একদল বন্যহাতি পাহাড় থেকে নেমে এসে আকস্মিকভাবে ওমর মিস্ত্রীর ওপর আক্রমণ চালায়। এ সময় শুঁড়ে পেঁচিয়ে আছাড় মেরে ও পায়ে পিষ্ট করে ওমর মিস্ত্রীর পেটের ভুঁড়ি ও মাথার মগজ বের করে দেয় হাতির দল।


বিজ্ঞাপন


কিছুক্ষণ পর এলাকাবাসী ওমর মিস্ত্রীকে দেখতে না পেরে ঘটনাস্থলে গেলে তার ছিন্নভিন্ন মরদেহ পড়ে থাকতে দেখেন। স্থানীয়রা জানান, দিনভর চৌকিদার টিলা ও সমেশ্চুড়াসহ আশপাশের পাহাড়ে বন্যহাতির দল বিচরণ করছিল।

ওমর আলী ওরফে ওমর মিস্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবেশবাদী সংগঠন বাংলাদেশ বায়োডাইভারসিটি কনজারভেশন নেটওয়ার্ক (বিবিসিএন) পরিচালক হাসান আহম্মেদ জানান, ওমর আলীর মৃত্যুতে আমরা শোকাহত। তবে হাতি মানুষের দ্বন্দ্ব বন্ধে দ্রুত হাতির অভয়ারণ্য করার দাবি জানাচ্ছি।

এদিকে খবর পেয়ে বন বিভাগের লোকজন ও স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শনে যান।

মধুটিলা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর