রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

তাপদাহ থেকে রক্ষায় নাটোরে বৃষ্টি চেয়ে নামাজ আদায়

জেলা প্রতিনিধি, নাটোর
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৮ এএম

শেয়ার করুন:

তাপদাহ থেকে রক্ষায় নাটোরে বৃষ্টি চেয়ে নামাজ আদায়

তীব্র তাপদাহের কারণে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন। তাপদাহ থেকে রক্ষা পেতে নাটোরে চার উপজেলায় পৃথক পৃথক স্থানে বৃষ্টির জন্য প্রার্থনা চেয়ে ইসতিসকার নামাজ আদায় করেছে মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে নাটোর সদর, বাগাতিপাড়া, নলডাঙ্গা এবং লালপুর উপজেলার বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য দোয়া চেয়ে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে মুসল্লিরা ইসতিসকার নামাজ আদায় করেন।


বিজ্ঞাপন


এদিকে, সকাল সাড়ে ৬টায় নাটোরের নলডাঙ্গা উপজেলার সোনাপাতিল মহিলা কলেজ মাঠে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে বৃষ্টির জন্য দোয়া চেয়ে ইসতিসকার নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজের ইমামতি ও দোয়া পরিচালনা করেন মাওলানা মো. আমিরুল ইসলাম।

অপরদিকে, বাগাতিপাড়া উপজেলার পৌরভবন সংলগ্ন ঈদগাহ ময়দানে খোলা আকাশের নিচে এই নামাজ অনুষ্ঠিত হয়। এসময় নামাজের ইমামতি ও দোয়া করেন পেড়াবাড়িয়া দাখিল মাদরাসার সহকারী সুপার মাওলানা আফজাল হোসেন।


বিজ্ঞাপন


অন্যদিকে, সকাল ১০টায় নাটোর সদর উপজেলার একডালা মডেল হাই স্কুলে মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এছাড়াও সকাল ১০টার দিকে লালপুর উপজেলার বিলমাড়িয়ায় এলাকায় বৃষ্টির জন্য দোয়া চেয়ে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

ইসতিসকার নামাজে কৃষক, চিকিৎসক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার শত শত মানুষ অংশগ্রহণ করেন। নামাজ শেষে প্রায় আধা ঘণ্টাব্যাপী মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা।

আশরাফুল ইসলাম নামে এক মুসল্লি বলেন, প্রচণ্ড গরম ও তাপদাহে মানুষের জীবন-যাপন কঠিন হয়ে পড়েছে। চারিদিকে পানির জন্য হাহাকার। তাই ইসতিসকার নামাজ পড়ে আল্লাহের কাছে বৃষ্টির জন্য দোয়া চেয়েছি। এবং আমাদের পাপ ক্ষমা করে কুদরতি বৃষ্টি দেন করুন।

মোমিন হোসেন নামে আরেক মুসল্লি বলেন, দিনে দিনে রোদ্রের তাপদাহ বেড়েই চলেছে। পানির জন্য মাঠ, ফসল ভেটে চৌচির হয়ে গেছে। তবুও বৃষ্টির দেখা দেখা নেই। বৃষ্টি ছাড়া এ তাপদাহ কিছুতেই কমবে না। সেজন্য আল্লাহের কাছে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছি।

প্রতিনিধি/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর