রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

তীব্র দাবদাহে রিকশাচালকদের মাঝে ক্যাপ ও ছাতা বিতরণ

জেলা প্রতিনিধি, রংপুর
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪, ০২:১২ পিএম

শেয়ার করুন:

তীব্র দাবদাহে রিকশাচালকের মাঝে ক্যাপ ও ছাতা বিতরণ

টানা কয়েকদিন থেকে সারাদেশের মতো রংপুরেও চলছে তীব্র দাবদাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে রংপুর নগরীর জনজীবন। বিশেষ করে অতিরিক্ত গরমে অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছেন কর্মজীবী মানুষজন। যার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা।

প্রচণ্ড রোদ উপেক্ষা করে রিকশাচালকরা রিকশা চালাচ্ছেন। তাদের রিকশা চালাতে যেন কষ্ট লাঘব হয় এজন্য গরম সহনীয় ক্যাপ ও ছাতা বিতরণ করা হয়েছে।


বিজ্ঞাপন


1

সোমবার (২২ এপ্রিল) দুপুরে রংপুর নগরীর শাপলা চত্বরের আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনে ২০০ রিকশাচালকের মাঝে গরম সহনীয় ক্যাপ ও ছাতা বিতরণ করা হয়।

এসময় রিকশায় লাঠি বেঁধে ছাতা ‍ঝুলিয়ে দেওয়া হয় ফাউন্ডেশনের খরচে। এগুলো বেঁধে দেন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা।

4


বিজ্ঞাপন


আর এই ক্যাপ ও ছাতা বিতরণ করেন উইমেন্স ড্রিমার ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনের পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

উইমেন্স ড্রিমার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আরিফা জাহান বীথি বলেন, আমরা যে কোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। সেই ধারাবাহিকতায় ২০০ রিকশাচালকের মাঝে গরম সহনীয় ক্যাপ ও ছাতা বিতরণ করা হয়েছে। আমরা এই কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করব। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। সবাই এগিয়ে আসলে যে কোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো যায়। এ সময় সবাইকে গাছ লাগানোর জন্য আহ্বান জানান আরিফা জাহান বীথি।

6

উল্লেখ্য আরিফা জাহান বীথি একজন নারী ক্রিকেটার। বর্তমানে তিনি উইমেন ড্রিমার ক্রিকেট একাডেমি রংপুরের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সেই সঙ্গে তিনি উইমেন্স ড্রিমার ফাউন্ডেশনের মাধ্যমে বন্যা, খরাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ান এবং অস্বচ্ছল পরিবারকে স্বচ্ছল করতে সেলাই মেশিন, মুদি দোকানসহ বিভিন্ন উন্নয়নমুলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর