শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

আরও বেড়েছে চুয়াডাঙ্গার তাপমাত্রা!

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৩ পিএম

শেয়ার করুন:

আরও বেড়েছে চুয়াডাঙ্গার তাপমাত্রা!
ছবি: ঢাকা মেইল

আরও বেড়েছে চুয়াডাঙ্গার তাপমাত্রা। ফলে টানা চুতুর্থ দিনের মতো দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে এই জেলায়। বেলা ৩টার দিকে চুয়াডাঙ্গার তাপমাত্রা ছিল ৪১ দশমিক ৩ ডিগ্রি। কিন্তু সন্ধ্যা ৬টার দিকে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। 

অপর দিকে তীব্র তাপদাহে বাড়তি সতর্কতা জারি করেছে জেলা প্রশাসন। অতিপ্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচারণা চালানো হচ্ছে। 


বিজ্ঞাপন


শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যা ৬ টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ৩৪ শতাংশ। এটি দেশে এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা।

আরও পড়ুন
চুয়াডাঙ্গার তাপমাত্রা ছাড়াল ৪১ ডিগ্রি, সতর্কতা জারি

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, টানা ৪ দিন ধরে এই জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হচ্ছে। তার সাথে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে একটানা ৮ দিন ধরে। এ ধারা আরও কিছুদিন অব্যাহত থাকতে পারে। 

এদিন সকাল ৯টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ সেলসিয়াস এবং এ সময় বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ৪৫ শতাংশ। দুপুর ১২টায় চুয়াডাঙ্গা জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস এবং এ সময় বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ১৯ শতাংশ। 


বিজ্ঞাপন


তাপমাত্রা আরও বেড়ে বিকেল ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং এ সময় বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ১৭ শতাংশ। এরপর সন্ধ্যা ৬টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ৩৪ শতাংশ। এটি দেশে এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা।

প্রতিনিধি/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর