বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

পাবনায় গুদামে মিলল ৪০ হাজার লিটার সয়াবিন তেল 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২ মে ২০২২, ১০:৪৫ পিএম

শেয়ার করুন:

পাবনায় গুদামে মিলল ৪০ হাজার লিটার সয়াবিন তেল 
ছবি : ঢাকা মেইল

পাবনার সাঁথিয়া উপজেলায় এক ব্যবসায়ীর গুদামে অভিযান চালিয়ে ৪০ হাজার ১৪৫ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। একই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১২ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম জামাল আহমেদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। 


বিজ্ঞাপন


ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, সাঁথিয়া উপজেলার সিএন্ডবি বাসস্ট্যান্ড এলাকার মেসার্স হাজী স্টোর মনোহারি দোকান অবস্থিত। দোকানের মালিক আব্দুল আউয়াল কয়েক সপ্তাহ আগে বেড়ার থানার করমজা ঋষিপাড়ায় অবস্থিত তার গুদামে সয়াবিন তেল মজুদ করেন। 

গোপন সূত্রে এ বিষয়ে খবর পেয়ে সাঁথিয়া উপজেলা প্রশাসন দুপুর আড়াইটার দিকে সেই গুদামে অভিযান চালায়। দুই ঘন্টাব্যাপী অভিযানে সেখানে অবৈধভাবে মজুদ করা ২১৭ ব্যারেল তেল, যার ওজন ৪০ হাজার ১৪৫ লিটার। এসময় মেসার্স হাজী স্টোরের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া উদ্ধার করা তেল আগামী ৩ দিনের মধ্যে সরকারি দামে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রির নির্দেশ দেয়া হয়। 

বিষয়টি নিশ্চিত করে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম জামাল আহমেদ বলেন, ‘অবৈধভাবে ও অসৎ উদ্দেশ্যে ওই গুদামে তেল মজুত করা হয়েছিল বলে প্রতীয়মান হওয়ায় গুদাম মালিককে ৫০ হাজার টাকা জমিরানা করা হয়েছে। ৩ দিনের মধ্যে জব্দ করা সয়াবিন তেল সরকার নির্ধারিত পুর্বের দামে বিক্রি করে সাঁথিয়া উপজেলা কার্যালয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।’

উল্লেখ্য, বুধবার দিনব্যাপী পাবনার সদর, সুজানগর, বেড়া ও সাঁথিয়ার মোট ৫টি গোডাউন-দোকানে অভিযান চালিয়ে ১ লাখ ২০ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করে পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর । এ সময় গোডাউনগুলোর মালিকদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর