শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বামনায় প্রধান শিক্ষককে হুমকি, তদন্তের নির্দেশ আদালতের

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২ মে ২০২২, ১০:৩১ পিএম

শেয়ার করুন:

বামনায় প্রধান শিক্ষককে হুমকি, তদন্তের নির্দেশ আদালতের
ছবি : ঢাকা মেইল

বরগুনার বামনা উপজেলার ৪ নম্বর ডৌয়াতলা ইউনিয়নের উত্তর কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষককে ক্লাশ চলাকালীন সময়ে প্রকাশ্যে হাতের কব্জি কেটে নেওয়ার হুমকিতে বামনা থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১২ মে) সকালে বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ রাসেল মজুমদার বামনা থানাকে এ নির্দেশ দেন । 


বিজ্ঞাপন


জানা যায়, পছন্দের লোককে স্কুল কমিটির সভাপতি পদে মনোনয়ন তালিকায় এক নম্বরে না রাখলে প্রধান শিক্ষক হাসানুল কবিরের হাতের কব্জি কেটে দেওয়া হবে বলে হুমকি দেন স্থানীয় মৃত মৃজে আলী হাওলাদারের ছেলে জিয়াউল আহসান (মহুরি)। তিনি প্রধান শিক্ষককে বলেন, ‘বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান মিজানের নাম এক নম্বরে না রাখলে তোর হাতের কব্জি কেটে ফেলব। এটা আমার মায়ের দুধের কসম।’  

গত মঙ্গলবার হুমকির অভিযোগে বামনা থানায় সাধারণ ডায়েরি করেন উত্তর কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুল কবির।
এ হুমকির প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধনও করেন ওই স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকরা। 

অভিযুক্ত জিয়াউল আহসান (মহুরি) বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের জন্য সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন ডৌয়াতলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানকে সভাপতি নির্বাচিত করার জন্য একটি ডিও লেটার পাঠান। আমি সেই ডিও লেটার নিয়ে প্রধান শিক্ষকের কাছ জমা দেই। কিন্তু প্রধান শিক্ষক সংসদ সদস্যের দেওয়া (পাঠানো) সেই ডিও লেটারটি স্কুল কর্তৃপক্ষ বরিশাল বোর্ডে পাঠান নি। সে বিষয়টি জানতে আমি বিদ্যালয়ে গিয়েছি মাত্র। আমি প্রধান শিক্ষককে আমি হুমকি দেইনি। 

এ বিষয়ে বামনা থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বশিরুল আলম বলেন, থানায় কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মঙ্গলবার সন্ধ্যায় একটি সাধারণ ডায়রি করেছেন। আমরা ঘটনার সত্যতা পেয়েছি। লিখিত অভিযোগটি আমি কোর্টে ফরওয়ার্ডিং (নন জিয়ার) পাঠিয়ে দিয়েছি। শুনেছি আদালত একটি নির্দেশনা দিয়েছেন। তবে লিখিত আদেশ এখনও হাতে পাইনি।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর