মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাঙামাটির চার উপজেলায় প্রার্থী ৩৭ জন

জেলা প্রতিনিধি, রাঙামাটি
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৩ এএম

শেয়ার করুন:

রাঙামাটির চার উপজেলায় প্রার্থী ৩৭ জন

আগামী ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম পর্যায়ের সাধারণ নির্বাচনে রাঙামাটির চারটি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে।

সোমবার (১৫ এপ্রিল) অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রাঙামাটি সদর, বরকল, জুরাছড়ি ও কাউখালী উপজেলার ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।


বিজ্ঞাপন


এরমধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থিতা দাখিল করেছেন।

রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে প্রার্থী হয়েছেন ১৫ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন- অন্ন সাধন চাকমা, পঞ্চানন ভট্টাচার্য্য, বিপ্লব চাকমা, মো. শহীদুজ্জামান মহসীন, শাহাজাহান ও সুফিয়া কামাল (ঝিমি)।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন চন্দ্রজিত দেওয়ান, দয়াময় চাকমা, দূর্গেশ্বর চাকমা, পলাশ কুসুম চাকমা, মো. মনিরুল ইসলাম ও মো. রিদওয়ানুল হক সেলিম।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন নাসরিন ইসলাম, রিতা চাকমা ও মনিকা আক্তার।


বিজ্ঞাপন


কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে প্রার্থী হয়েছেন ৯ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন- মংসুইউ চৌধুরী ও মো. সামশুদ্দোহা চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন অং প্রু মারমা, কে এম আসিফ নেওয়াজ, মো. ফিরোজ আহাম্মাদ ও লা থোয়াই মারমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন এ্যানী চাকমা (কৃপা), জান্নাতুল ফেরদৌস ও নিংবাইউ মারমা।

জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে প্রার্থী হয়েছেন ৭ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন- সুরেশ কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা ও কেতন চাকমা। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন কামিনী রঞ্জন চাকমা ও রন্টু চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন অনিতা দেবী চাকমা ও জ্যোৎস্না তালুকদার।

বরকল উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে প্রার্থী হয়েছেন ৬ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন- সন্তোষ কুমার চাকমা ও বিধান চাকমা। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন পুলিন বিহারী চাকমা ও জ্ঞান জ্যোতি চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন রাখি চাকমা ও সুচরিতা চাকমা।

রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনির হোসেন চারটি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

তফসিল অনুযায়ী, প্রথম ধাপের ভোটে অনলাইনে দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আগামী ১৭ এপ্রিল চূড়ান্ত তালিকা ঘোষণা করবে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়। এরপর রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮-২০ এপ্রিল। আপিল নিষ্পতি হবে ২১ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর