মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বগুড়ায় ৩ উপজেলায় ১২ জনের মনোনয়ন দাখিল

জেলা প্রতিনিধি, বগুড়া
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ পিএম

শেয়ার করুন:

বগুড়ায় ৩ উপজেলায় ১২ জনের মনোনয়ন দাখিল

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বগুড়ার ৩ উপজেলায় চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার (১৫ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত অনলাইনে এসব প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন।


বিজ্ঞাপন


এর মধ্যে সারিয়াকান্দি উপজেলায় ৫ জন, সোনাতলায় ২ জন এবং গাবতলীতে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। প্রার্থীদের মধ্যে প্রায় সবাই ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

বগুড়ায় উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান ১২ জনের মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এবারই প্রথমবারের মতো অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান বাধ্যতামূলক করা হয়েছে। 

সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু, প্রয়াত সাংসদ ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নানের ছেলে শিক্ষাবিদ সাখাওয়াত হোসেন সজল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজাহান আলী, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুস সালাম ও উপজেলা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ।


বিজ্ঞাপন


সোনাতলা উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অ্যাড. মিনহাদুজ্জামান লীটন এবং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জাকির হোসেন।

গাবতলীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য কৃষিবিদ অরুন কান্তি রায় সিটন, গাবতলী উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহেল বাকী পাইকার, সাবেক ছাত্রলীগ নেতা সাহানুর ইসলাম সাকিল এবং সাবেক সেনা কর্মকর্তা আতাউর রহমান রানু।

জেলা রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে ২৩ এপ্রিল এবং এই ধাপে ভোটগ্রহণ হবে ৮ মে।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর