মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বোর্ড চেয়ারম্যানের অপেশাদার কর্মকাণ্ডের প্রতিবাদ

জেলা প্রতিনিধি, রাজশাহী
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পিএম

শেয়ার করুন:

বোর্ড চেয়ারম্যানের অপেশাদার কর্মকাণ্ডের প্রতিবাদ

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলমের বিরুদ্ধে অপেশাদার কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ উঠেছে। তার এমন কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী প্রেসক্লাব সভাপতি ভাষাসৈনিকপুত্র সাইদুর রহমান। 

সোমবার (১৫ এপ্রিল) বেলা ১১টায় রাজশাহী জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় তিনি এ প্রতিবাদ জানান। তিনি এ কমিটির সদস্য। 


বিজ্ঞাপন


এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। সভায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উন্মুক্ত আলোচনা পর্বে অংশ নেন রাজশাহী প্রেসক্লাব সভাপতি। এসময় তিনি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করে বলেন, সেবাগ্রহীতাদের সঙ্গে সরাসরি কথা বলেন না বর্তমান শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর অলীউল আলম। তিনি অফিস সহায়কের মাধ্যমে কথা বলেন। এতে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়। ঈদের আগে সাংবাদিকরা তার সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। পরে শিক্ষা বোর্ডের উচ্চপদস্থ এক কর্মকর্তা এসে পরিস্থিতি সামাল দেন।

সাংবাদিক সাইদুর রহমান বলেন, উনি ফাইল তার ড্রয়ারে রেখে দিচ্ছেন। কোনো তদন্ত রিপোর্ট তার পছন্দসই না হলে তিনি পুনরায় মনোঃপুত রিপোর্ট তৈরি করছেন। শিক্ষা বোর্ডের ১৯৬১ সালের অর্ডিন্যান্স অনুযায়ী তিনি এমনটা করতে পারেন না। এভাবে তিনি কর্মকাণ্ড চালাতে থাকলে শিক্ষা বোর্ডের কার্যক্রম হুমকিতে পড়বে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটবে। প্রফেসর অলীউল আলম পূর্বে উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের (এইচএসটিটিআই) ডেপুটি ডাইরেক্টর থাকাকালীন তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ছিল বলেও রাজশাহী প্রেসক্লাব সভাপতি এদিনের সভায় উল্লেখ করেন। 

বিষয়গুলো আমলে নিয়ে এসব পরিহারের ব্যাপারে জানানো হবে বলে জানান জেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি জেলা প্রশাসক শামীম আহমেদ।

অন্য এক প্রসঙ্গে রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর ছিল আরএমপি। সম্প্রতি আরএমপির বোয়ালিয়া থানাসহ বিভিন্ন থানায় মেডিকেল রিপোর্ট ছাড়াই ৩২৬ ধারায় মিথ্যা মামলা হচ্ছে। আবার ৩২৬ ধারার আসামীরাও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এসব শক্ত হাতে দমন করতে আরএমপি কমিশনারকে কঠোর হওয়ার অনুরোধ জানান তিনি। 


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর