রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

বান্দরবানে সোনালী ব্যাংকে ডাকাতি, কোটি টাকাসহ ম্যানেজারকে অপহরণ

জেলা প্রতিনিধি, বান্দরবান
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৪, ১১:২৪ পিএম

শেয়ার করুন:

বান্দরবানে সোনালী ব্যাংকে ডাকাতি, কোটি টাকাসহ ম্যানেজারকে অপহরণ

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের শাখায় সশস্ত্র সংঘবদ্ধ সন্ত্রাসীরা হামলা চালিয়ে এক কোটির বেশি টাকা এবং নিরাপত্তায় ব্যবহার করা ১৪টি আগ্নেয়াস্ত্র লুট করে নিয়ে গেছে। এছাড়া ব্যাংক ম্যানেজার মো. নেজাম উদ্দিনকে অপহরণ করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৮টায় উপজেলা সদরের সোনালী ব্যাংকে এই ডাকাতির ঘটনা ঘটে।


বিজ্ঞাপন


স্থানীয়রা জানান, রাত সাড়ে ৮টায় তারাবির নামাজ চলাকালে একদল সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাংকটির গ্রিল ভেঙে লকারে থাকা টাকা, নিরাপত্তায় ব্যবহার করা ১৪টি আগ্নেয়াস্ত্র লুট করে ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়। বর্তমানে সেনাবাহিনী ও পুলিশ ব্যাংকটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে।

আরও পড়ুন

ডাকাত ধরে কাঁধে তুলে থানায় আনলো পুলিশ!

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা স্থানীয়দের বরাত দিয়ে জানান, রাত সাড়ে ৮টায় তারাবি নামাজের সময় শতাধিক কেএনএফ সদস্য চতুর্দিকে ঘেরাও করে সবার মোবাইল কেড়ে নিয়ে পুলিশ ও আনসার সদস্যের অস্ত্র লুট করে সোনালী ব্যাংক ম্যানেজার মো. নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।

Bank2


বিজ্ঞাপন


রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. দিদারুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা মেইলকে জানান, ব্যাংকটিতে হামলা চালিয়ে দুর্বৃত্তরা ১৪টি আগ্নেয়াস্ত্র ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে নিয়ে গেছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, ব্যাংক লুটের কথা তিনি জেনেছেন। তবে কত টাকা এবং কয়টি অস্ত্র লুট হয়েছে সুনির্দিষ্টভাবে জানতে পারেননি। তদন্তের পর বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।

আরও পড়ুন

বঙ্গোপসাগরেও জলদস্যুর দাপট!

ডাকাতরা কত টাকা নিয়ে গেছে সেটার পরিমাণ সম্পর্কে দায়িত্বশীল কেউ কিছু জানাতে পারেননি। তবে একটি সূত্রে জানা গেছে, এক কোটির বেশি টাকা নিয়ে গেছে ডাকাতরা।

এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয়রা আতঙ্কে রয়েছেন। পুলিশ ও সেনাবাহিনীর টহল জোরদার করেছে।

প্রতিনিধি/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর