বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুমিল্লায় প্রেমের ঘটনায় তরুণকে হত্যায় দু’জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি, কুমিল্লা
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পিএম

শেয়ার করুন:

কুমিল্লায় প্রেমের ঘটনায় তরুণকে হত্যায় দু’জনের মৃত্যুদণ্ড

কুমিল্লার হোমনায় প্রেম নিয়ে বিরোধের জের ধরে ফয়সল (২২) নামের এক যুবককে গলা কেটে হত্যার দায়ে দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। 

একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন বিচারক।


বিজ্ঞাপন


সোমবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন—জেলার হোমনা উপজেলার রাজনগর গ্রামের মো. ফুল মিয়ার ছেলে মো. শামীম মিয়া (২৪) ও একই উপজেলার সাফলেজি গ্রামের মো. বেদন মিয়ার ছেলে মো. দুলাল মিয়া  (২০)। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি শেখ মাসুদ ইকবাল মজুমদার ও মো. নূরুল ইসলাম। 

আদালত ও মামলার বিবরণে জানা যায়, নিহত ফয়সলের সঙ্গে আসামি মো. শামীম মিয়ার কলেজপড়ুয়া বোন মেহেদী আক্তারের (১৮) প্রেমের সম্পর্ক ছিল। এ নিয়ে উভয় পরিবারে বিরোধ দেখা দেয়। ২০২০ সালের ৫ জুন ফয়সল তার মামা নজরুল মিয়ার ছাদে বন্ধুদের সঙ্গে আড্ডার সময় আসামি শামীম ফোন করে ডেকে নিয়ে যান। গলায় গামছা প্যাঁচানোর পর গলা কেটে শামীমকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত ফয়সলের বোন সালমা আক্তার বাদী হয়ে মো শামীম ও দুলালসহ কয়েকজনের নাম উল্লেখ করে মামলা করেন। এরপর পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামি মো. শামীম মিয়াকে গ্রেপ্তার করে। পরে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। 

আরও পড়ুন

দুই ছেলেসহ খালাকে হত্যার দায়ে ভাগিনার মৃত্যুদণ্ড

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. শামীম সরকার আসামিদের বিরুদ্ধে ২০২১ সালের ১৮ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শেখ মাসুদ ইকবাল মজুমদার ও মো. নূরুল ইসলাম বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাদেরকে মৃত্যুদণ্ড এবং একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর