মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ঢাকা

খাগড়াছড়িতে বৈসাবি ও বাংলা নববর্ষ উদযাপন প্রস্তুতি সভা

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি
প্রকাশিত: ২৮ মার্চ ২০২৪, ০৭:৩৩ পিএম

শেয়ার করুন:

খাগড়াছড়িতে বৈসাবি ও বাংলা নববর্ষ উদযাপন প্রস্তুতি সভা

পার্বত্য চটগ্রামের পাহাড়িদের ঐতিহ্যবাহী বৈসু, সাংগ্রাই, বিঝু (বৈসাবি) ও বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ১১টায় জেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয় খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যানের সভাপতিত্বে।


বিজ্ঞাপন


প্রস্তুতি সভায় খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, মন্ত্রী মহোদয়ের সঙ্গে আলোচনা করেছি। আগামী ৫ এপ্রিল প্রোগ্রাম করার জন্য তিনি একমত হয়েছেন। বৈসাবি অনুষ্ঠান ও র‌্যালিকে বৈচিত্র্যময় করার সর্বোচ্চ চেষ্টা করব ।

এ সময় খাগড়াছড়ি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল্লাহ, খাগড়াছড়ি জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার এস. এম নুরুন্নবী, টাস্কফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চকমা, খাগড়াছড়ি রিজিয়নের প্রতিনিধি (ডিকিউ) মেজর রেজাউল করিম, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন, পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি জীতেন বড়ুয়াসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা এতে অংশ নেন।

পাহাড়ের উৎসবকে আরও প্রাণবন্ত করতে এ আলোচনায় নানান বিষয় তুলে ধরা হয়। এ সময় বক্তারা বলেন, ধর্ম যার যার উৎসব সবার।

এ প্রস্তুতি সভায় খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য এম. এ জব্বার, ক্যজরী মারমা, কল্যাণ মিত্র বড়ুয়া, নিলোৎপল খীসা, হিরন জয় ত্রিপুরা, খোকনেশ্বর ত্রিপুরাসহ সকল সদস্যরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


আগামী ৫ এপ্রিল সকাল ৯টায় বৈসাবি র‌্যালিটি খাগড়াছড়ি টাউন হল থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে ক্ষুদ্র নৃ-গোষ্টি সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে এসে শেষ হওয়ার কথা রয়েছে । বৈসাবি উৎসবকে কেন্দ্র করে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, খেলাধুলা থেকে শুরু করে নানান আয়োজন থাকবে ।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর