শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

অশনি’র প্রভাব মোকাবেলায় চসিকের নিয়ন্ত্রণ কেন্দ্র চালু

চট্টগ্রাম ব্যুরো
প্রকাশিত: ১০ মে ২০২২, ১১:৪৬ এএম

শেয়ার করুন:

অশনি’র প্রভাব মোকাবেলায় চসিকের নিয়ন্ত্রণ কেন্দ্র চালু

প্রবল ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে চট্টগ্রামের দামপাড়া অফিসে জরুরি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ করতে ০৩১-৬৩০৭৩৯ অথবা ০৩১-৬৩৩৬৪৯  ফোন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

চসিকের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিয়ন্ত্রণ কেন্দ্রে সার্বক্ষণিক রেড ক্রিসেন্ট, স্বেচ্ছাসবক, চসিকের আরবান ভলান্টিয়ার টিম ও কর্মকর্তা-কর্মচারী জরুরি সেবায় নিয়োজিত রয়েছে। এছাড়াও শুকনো খাবার, ওষুধ ও বিশুদ্ধ পানি মজুদ রাখা হয়েছে। ঘূণিঝড়ে নগরীর কোথাও কোনো মানবিক বিপর্যয় ঘটলে নিয়ন্ত্রণ কক্ষের নম্বরে যোগাযোগ করতে আহ্বান জানানো হয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে সকাল থেকে চট্টগ্রামে কখনও ফোঁটা বৃষ্টি, কখনও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ১২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, ঘূর্ণিঝড় অশনি মঙ্গলবার (১০ মে) সকাল ৬টায় চট্টগ্রাম বন্দর থেকে ১ হাজার ১৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে। এটি গতকাল ১ হাজার ৮৫ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে অবস্থানে ছিল। এছাড়া দেশের অন্যান্য সমুদ্রবন্দরের মধ্যে মোংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ছিল। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাংলাদেশের সমুদ্রবন্দরগুলোকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরের সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তাদের গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।


বিজ্ঞাপন


আরকে/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর