শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ঢাকা

বরিশালে কিশোরীকে ধর্ষণের দায়ে দুজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি, বরিশাল
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৩৭ এএম

শেয়ার করুন:

বরিশালে কিশোরীকে ধর্ষণের দায়ে দুজনের যাবজ্জীবন

বরিশালের বাকেরগঞ্জে কিশোরীকে অপহরণ ও পালাক্রমে ধর্ষণের মামলায় ধর্ষণের দায়ে আউয়াল রাঢ়ি (৩৫) ও তৌকির সন্যামত (৪০) নামে দুই ব্যক্তির যাবজ্জীবন রায় দিয়েছেন আদালত। এছাড়া অপহরণের দায়ে তাদের ১৪ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ইয়ারব হোসেন এ রায় দেন। দণ্ডিতরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


দণ্ডিতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পূর্ব ভাতশালা গ্রামের আব্দুল খালেক রাঢ়ির ছেলে আউয়াল রাঢ়ি (৩৫) ও একই গ্রামের বাসিন্দা আনছার সন্যামতের ছেলে তৌকির সন্যামত (৪০)।

মামলার বরাতে বেঞ্চ সহকারী হুমায়ুন কবির জানান, ২০১৪ সালের ৭ জুন সন্ধ্যায় প্রেমের সম্পর্কে ১৬ বছর বয়সী কিশোরী তার প্রেমিকের সঙ্গে পালিয়ে বরিশাল থেকে লঞ্চে চড়ে বাকেরগঞ্জ ডিসি ঘাটে নামে। সেখানে নামার পর প্রেমিকা কিশোরীকে লঞ্চঘাটে রেখে টাকা আনতে যায়। এ সময় ধর্ষক আউয়ালসহ কয়েকজন প্রেমিকাকে মারধর করে কিশোরীকে অপহরণ করে। পরে পশ্চিম ভাতশালা গ্রামের শংকর সাধুর বাড়ির পুকুর পাড়ে নিয়ে তৌকির ও আউয়াল পালাক্রমে ধর্ষণ করে। এতে কিশোরী মুমূর্ষু অবস্থায় অজ্ঞান হয়ে পুকুর পাড়ে পড়ে থাকে। স্থানীয়রা সেখান থেকে কিশোরীকে উদ্ধার করে। কিশোরীর কাছ থেকে ঘটনা শুনে অভিযুক্ত হিসেবে তৌকির ও আউয়ালকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে ওই কিশোরী বাদী হয়ে দুই জনকে আসামি করে বাকেরগঞ্জ থানায় মামলা করে।

বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাছুম তালুকদার একই বছরের ৫ অগাস্ট দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেয় বিচারক ১০ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর