সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট ম্যাচ পণ্ড: যৌথভাবে চ্যাম্পিয়ন ঢাবি ও রাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫৮ পিএম

শেয়ার করুন:

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট ম্যাচ পণ্ড: যৌথভাবে চ্যাম্পিয়ন ঢাবি ও রাবি

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা ২০২৪ সালের ফাইনাল ম্যাচটি পণ্ড হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই খেলায় ক্যাচ ধরাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা শুরু হয়। এ ধরনের পরিস্থিতিতে উভয় দলকে যৌথভাবে বিজয়ী ঘোষণা করে রাবি প্রশাসন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) আলো স্বল্পতার কারণ দেখিয়ে খেলাটি স্থগিত করে ম্যাচ রেফারি মাইকে এ ঘোষণা দেন। 


বিজ্ঞাপন


তবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিকেট টিমের অভিযোগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের ওপর আক্রমণ চালায় এবং কয়েকজনকে মেরে আহত করে।

তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী মাঠে ঢুকে ঢাবি ক্রিকেট টিমের খেলোয়াড়দের ওপর অতর্কিতভাবে ঝাঁপিয়ে পড়ে এবং হামলা চালায়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় টিমের ৫-৬ খেলোয়াড় গুরুতর আহত হন।

এ সময় রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় দলকে নিরাপত্তা দিয়ে বাসে তুলে দেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের একাধিক শিক্ষক বলেন, এটি একটি লজ্জাজনক ঘটনা। আমরা এমন ঘটনা প্রত্যাশা করি না। উভয় টিমের সঙ্গে আমরা কথা বলেছি। এখন আর কোনো সমস্যা নেই।


বিজ্ঞাপন


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ বলেন, "আজকের খেলায় যা ঘটেছে, তা আসলেই অনাকাঙ্ক্ষিত ঘটনা। গ্যালারিতে বসে খেলা দেখতে নির্দেশনা প্রদান করা হয়েছিল, কিন্তু শিক্ষার্থীরা সবাই মাঠে চলে আসছিল। ঘটনার পর আমরা ঢাবি শিক্ষার্থীদের তাদের বাসস্থানে পৌঁছে দিয়েছি এবং একজনকে ঢাকার ফ্লাইটে তুলে দিয়েছি। এ ঘটনায় যৌথভাবে দু’দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।"

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর