শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ঢাকা

চট্টগ্রামে পুলিশের সঙ্গে সংঘর্ষে হকার গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩৪ পিএম

শেয়ার করুন:

চট্টগ্রামে পুলিশের সঙ্গে সংঘর্ষে হকার গুলিবিদ্ধ

চট্টগ্রাম মহানগরের নিউমার্কেট এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন এক হকার। এছাড়া একাধিক হকার, পুলিশ সদস্য এবং সিটি করপোরেশনের কয়েকজন কর্মকর্তা আহত হয়েছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তদারকি কার্যক্রম চলাকালে সংঘর্ষের এ ঘটনা ঘটে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপকমিশনার নোবেল চাকমা এ তথ্য নিশ্চিত করেন। 


বিজ্ঞাপন


তিনি বলেন, হকারদের ছোড়া ইটপাটকেলের আঘাতে তিন পুলিশ সদস্য সামান্য আহত হয়েছেন। পরিস্থিতি শান্ত রাখতে পুলিশের ফোর্স ঘটনাস্থলে আছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।

তিনি জানান, উচ্ছেদ অভিযান তদারকিতে গেলে সিটি করপোরেশন টিমকে বাধা দেন হকাররা। পুলিশ এগিয়ে এলে তাদের লক্ষ্য করেও হকাররা ইটপাটকেল নিক্ষেপ করেন। এরপর পুলিশ হকারদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। হকারদের দাবি, পুলিশ তাদের ওপর গুলি চালিয়েছে। একজন হকার গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নগরের ব্যস্ততম নিউমার্কেট-স্টেশন রোডের উভয়পাশ হকারমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। কিন্তু উচ্ছেদের তিনদিন না যেতেই আবারও হকারদের দখলে চলে যায় ফুটপাত। সেই খবরে নিয়মিত তদারকি কার্যক্রম পরিচালনা করতে যান চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তারা। 

ওই সময় ফুটপাত ও সড়ক দখল হয়ে যাওয়ায় সেগুলো উচ্ছেদ করে চসিকের গাড়িতে তোলা হচ্ছিল। উচ্ছেদ অভিযান তদারকিতে গেলে সিটি কর্পোরেশনের টিমকে বাধা দেন হকাররা। পুলিশ এগিয়ে এলে তাদের লক্ষ্য করেও হকাররা ইটপাটকেল নিক্ষেপ করেন। এ সময় পুলিশও তাদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।


বিজ্ঞাপন


চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বলেন, হকারদের হামলায় পুলিশসহ আমাদের কয়েকজন আহত হয়েছেন। আমাদের কাছে হামলার ফুটেজ আছে। আমরা এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেব।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর