শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ঢাকা

মিয়ানমারে সংঘাত

 অনুপ্রবেশকারী ২২ রোহিঙ্গার ৩ দিনের রিমান্ড

জেলা প্রতিনিধি, কক্সবাজার
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:০৫ পিএম

শেয়ার করুন:

 অনুপ্রবেশকারী ২২ রোহিঙ্গার ৩ দিনের রিমান্ড

মিয়ানমারের জান্তা সরকার ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) মধ্যে চলমান সংঘাতের জেরে অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশকারী ২৩ রোহিঙ্গার মধ্যে ২২ জনকে তিনদিন জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড দিয়েছেন আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা শুনানি শেষে প্রত্যেকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন। একজন অসুস্থ থাকায় তাকে আদালতে আনা হয়নি বলে মামলার তদন্ত কর্মকর্তা উখিয়ার থানার পরিদর্শক (তদন্ত) নাছির উদ্দিন মজুমদার জানান।


বিজ্ঞাপন


পরিদর্শক নাছির উদ্দিন মজুমদার জানান, গেল ৯ ফেব্রুয়ারি রহমতের বিল সীমান্ত দিয়ে অস্ত্রসহ অনুপ্রবেশের পর ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পালংখালী বিওপির নায়েক সুবেদার মো. শহিদুল ইসলাম উখিয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। সে মামলা অধিকতর তদন্ত ও ‘কেন অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছিল’ তা জানার জন্য আটকদের ১০ দিন করে রিমান্ড আবেদন করেছিলাম। আদালত শুনানি শেষে ২৩ জনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। একজন অসুস্থ থাকায় তাকে রিমান্ড মঞ্জুর করা হয়নি।

অস্ত্রসহ অনুপ্রবেশের পর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) করা মামলায় শনিবার বিকেলে গ্রেফতার ২৩ জনকে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফাহমিদা সাত্তারের আদালতে হাজির করা হয়। তদন্ত কর্মকর্তা প্রত্যেক আসামির জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আজ শুনানির দিন ধার্য্য রেখেছিলেন।

কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম জানান, উখিয়া থানায় বিজিবি বাদী হয়ে মামলাটি দায়ের করেন৷ অনুপ্রবেশকারীদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। তাদের ১২টি অস্ত্রসহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ২৩ জনই মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিক বলে জানান পুলিশ সুপার।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর