রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

তৃতীয়বারের মতো বিজয়ী হলেন বেনজির

জেলা প্রতিনিধি, ঢাকা
প্রকাশিত: ০৮ জানুয়ারি ২০২৪, ০২:৩২ এএম

শেয়ার করুন:

তৃতীয়বারের মতো বিজয়ী হলেন বেনজির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বেনজির আহমদ জয়লাভ করেছেন। তার কাছে পরাজিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেন। সংসদীয় ১৯৩ আসনের সহকারী রিটার্নিং কার্যালয় সূত্র জানায়, নৌকা প্রতীকে বেনজির আহমদ পেয়েছেন ৮৩,৭০৯ ভোট। 

ঢাকার ধামরাই উপজেলা নিয়ে গঠিত এই আসনের মোট ভোটার সংখ্যা ১৪৯ কেন্দ্রে ভোটার সংখ্যা ৩,৫৫,৯৮২ জন। এরমধ্যে ভোট পড়েছে ১৬৫,০৭৩। ৩,৪৬৯টি ভোট বাতিলের পর মোট বৈধ ভোটের সংখ্যা দাঁড়ায় ১৬১,৬০৪টি।

এই আসনে প্রায় ৪৬.৩৭% ভোট পড়েছে। দিনভর শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনী এলাকায় কোথায় কোনো সহিংসতার অভিযোগ পাওয়া যায়নি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বেনজির আহমদের নিকটতম প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেন পেয়েছেন ৫৪,৬১৩ ভোট। এই আসনের আরেক স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মালেক ট্রাক প্রতীকে পেয়েছেন ২১,২৩৬ ভোট।

নির্বাচনের পুরো সময় ধরেই জাতীয় পর্যায়ে আলোচিত ছিল ঢাকা-২০ আসন। অনেকেই ধারণা করেছিলেন, স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বেনজিরের। এমনকি নৌকার পরাজয়ও ঘটতে পারে। 

তবে ঘোষিত ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের দলীয় স্বতন্ত্র দুই প্রার্থী মিলেও নৌকার বেনজিরের কাছাকাছি ভোট পাননি।

এ আসনের অপর চার প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির (লাঙ্গল) খান মোহাম্মদ ইসরাফিল পেয়েছেন ১,২৭৯ ভোট, মুক্তিজোটের (ছড়ি) মো. আমিনুর রহমান ২৭৫ ভোট, বাংলাদেশ সুপ্রীম পার্টির (বিএসপি) একতারা প্রতীকে মো. মিনহাজ উদ্দিন ২৭৮ ভোট ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) রেবেকা সুলতানা আম প্রতীকে ২১৪ ভোট পেয়েছেন।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার তাজওয়ার ইবনে সাকাপি সাজ্জাদ বলেন, ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর