বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

চলন্ত বাস থেকে যাত্রীকে ফেলে দেওয়ার অভিযোগ

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২, ০৭:১৮ এএম

শেয়ার করুন:

চলন্ত বাস থেকে যাত্রীকে ফেলে দেওয়ার অভিযোগ
ছবি : ঢাকা মেইল

সাভারের আশুলিয়ায় চলন্ত বাস থেকে ঈদে বাড়ি ফেরা এক যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার ঘটনা ঘটেছে। এতে অভিযুক্ত বাসের সুপারভাইজার ও হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ। 

আহত ওই যাত্রীর নাম জহিরুল ইসলাম জহির। তিনি বর্তমানে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন রয়েছেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার রাউজান থানার খৈয়াখালী এলাকায়। তার বাবার নাম আব্দুর রহমান কোম্পানি। তিনি আশুলিয়ার জিরানীতে ভাড়া থেকে ব্যবসা করেন। 


বিজ্ঞাপন


এ ঘটনায় বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে ভুক্তভোগী জহিরের পরিবার বাদী হয়ে অভিযুক্ত বাসটির তিনজন স্টাফকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। 

গ্রেফতার আসামিরা হলেন—বাসটির সুপারভাইজার রাজশাহী জেলার রাজপাড়া থানার তেরখাদিয়া গ্রামের মৃত আব্দুর রউফের ছেলে মো. আব্দুল মজিদ (৫০), হেলপার চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার আলীনগর গ্রামের খাইজুদ্দিন বিশ্বাসের ছেলে মো. মানিক (৪৮)। 

মামলার আরেক আসামি গাড়িচালক চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার ইউসুফ (৩২) এখনও পলাতক রয়েছেন।

এর আগে বুধবার (২৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকায় চট্রগ্রামগামী তুহিন পরিবহনের একটি দুরপাল্লার বাস থেকে ওই যাত্রীকে ফেলে দেওয়ার ঘটনা ঘটেছে।


বিজ্ঞাপন


মামলার এজহার সূত্রে জানা যায়, বুধবার রাত ১২টার দিকে ঈদ উপলক্ষে চট্রগ্রাম যাওয়ার উদ্দেশ্যে আশুলিয়ার বাইপাইল থেকে চট্রগ্রামগামী তুহিন পরিবহনের ওই বাসে ওঠেন জহির। বাসটি বাইপাইল-আবদুল্লাহপুর হয়ে যাচ্ছিল। এসময় বাসে তিনজন ছাড়া অন্য কোনো যাত্রী না থাকায় ছিনতাই হতে পারে এমন সন্দেহ করে তিনি বাস থেকে নেমে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু বাসের সুপারভাইজার ও হেলপার তাকে নামতে বাধা দেন। জোর করে নামার চেষ্টা করলে তারা তাকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে রক্তাক্ত ও মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

প্রত্যক্ষদর্শী মনির হোসেন নামের এক ব্যবসায়ী বলেন, বাইপাইল মোড়ে আমাদের মার্কেটের সামনে দাঁড়িয়েছিলাম। হঠাৎ দেখি একটি চলন্ত বাসের গেটে এক যাত্রী চিৎকার করছেন। পরে আমরা বাসটি থামানোর জন্য চেষ্টা করি। এর মধ্যই দেখি গেটে থাকা যাত্রীকে চলন্ত বাস থেকে ফেলে দিয়ে দ্রুতগতিতে বাস নিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। পরে স্থানীয় কয়েকজন মোটরসাইকেলে করে ধাওয়া দিয়ে বাসটিকে আটক করে। এসময় বাস থেকে ভুক্তভোগী ওই যাত্রীর একটি ব্যাগও পাওয়া যায়। পরে থানায় খবর দিলে পুলিশ এসে বাসসহ অভিযুক্তদের আটক করেন।

মামলার বাদী ও আহতের চাচাতো ভাই মুজাহের আলম বলেন, খবর পেয়ে চট্টগ্রাম থেকে আশুলিয়ায় থানায় এসেছি। আসামিদের বিরুদ্ধে মামলা দিয়েছি। আমার ভাই সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে ভর্তি আছে। তার মাথার পেছনে গুরুতর আঘাত পেয়েছেন। তার অবস্থা ভালো না এখনো জ্ঞান ফিরেনি।

এ ব্যাপারে আশুলিয়া থানার এসআই মাসুদ আল মামুন ঢাকা মেইলকে জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে বাসের সুপারভাইজার ও হেলপারকে গ্রেফতার করেছি। বাসটিও আটক করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামিদের শুক্রবার দুপুরে আদালতে পাঠানো হবে।

এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর