বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

নৌকায় ভোট দেওয়ায় দেশের উন্নয়ন হয়েছে: প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি, রংপুর
প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২৩, ১২:৪৮ পিএম

শেয়ার করুন:

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী

নৌকা মার্কায় ভোট দেওয়ায় দেশের উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দ্বাদশ সংসদ নির্বাচন নৌকা মার্কায় ভোট দিতে রংপুরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কায় ভোট দেওয়ায় দেশের উন্নয়ন হয়েছে। তাই আগামী ৭ জানুয়ারির নির্বাচনে সকাল বেলা উঠে ভোট দিতে যাবেন, নৌকায় ভোট দেবেন। আপনাদের সেবা করার জন্য আর একটিবার সুযোগ চাই।


বিজ্ঞাপন


শেখ হাসিনা বলেন, ‘নৌকা উন্নয়নের মার্কা, নৌকায় ভোট দিয়েছেন বলেই স্বাধীনতা পেয়েছেন। জীবনমানসহ রাস্তা ঘাটের উন্নয়ন হয়েছে। দারিদ্র্য ও গৃহহীনমুক্ত বাংলাদেশ গড়ার জন্য কাজ করছি।’

আরও পড়ুন

প্রধানমন্ত্রী শ্বশুরবাড়িতে যা খাবেন

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে রংপুরের তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী জনসভায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘২০১৮ সালেও এই মাঠে এসেছিলাম। নৌকায় ভোট দিয়েছিলেন বলে তারাগঞ্জ-বদরগঞ্জ উত্তরবঙ্গে মঙ্গা দুর্ভিক্ষ নেই। আমার বাবা শেখ মুজিবুর রহমান দেশ দিয়েছে, পরিচয় দিয়েছে। আর আমরা উত্তরবঙ্গসহ গোটা দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করেছি।


বিজ্ঞাপন


সরকারপ্রধান বলেন, নৌকা ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন হয়েছে। ইউনিয়ন থেকে উপজেলা পর্যন্ত রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। মানুষের খাবার ছিল না, চিকিৎসা ছিল না, আমরা কমিউনিটি ক্লিনিক করে আধুনিক চিকিৎসা সুবিধা দিচ্ছি। মানুষ যাতে দুইবেলা খেতে পারে সেজন্য খাদ্য নিরাপত্তার ব্যবস্থা করেছি। ভর্তুকি দিয়ে চাল ডাল চিনি দেওয়া হচ্ছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে একটি মানুষও অনাহারে থাকবে না।

আরও পড়ুন

মানুষ পুড়িয়ে নির্বাচন বানচালের চেষ্টা মেনে নেওয়া হবে না: প্রধানমন্ত্রী

শেখ হাসিনা আরও বলেন, ১০ টাকায় কৃষকের ব্যাংক একাউন্ট খুলে বিভিন্ন সহায়তা প্রদানের পাশাপাশি সার বীজসহ উপকরণ ভর্তুকিমূল্যে দেওয়া হচ্ছে। কৃষকদের আধুনিক যন্ত্রপাতিও ভর্তুকিমূল্যে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, মুজিববর্ষের সিদ্ধান্ত অনুযায়ী দেশের কেউ গৃহহীন থাকবে না, দুই কাঠা জমিসহ ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। আপনাদের তারাগঞ্জ-বদরগঞ্জেও এখন আর কেউ গৃহহীন নেই।

এ সময় রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউককে নিজের সন্তানতুল্য হিসেবে পরিচয় করিয়ে দেন এবং ৭ জানুয়ারির নির্বাচনে তাকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

আরও পড়ুন

বিএনপি ভোটের কী বোঝে, প্রশ্ন প্রধানমন্ত্রীর

মঞ্চে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন তারাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিয়ার রহমান। সভা সঞ্চালনা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

সভা শেষ করে মিঠাপুকুর উপজেলার জায়গীর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে নৌকার প্রার্থী রাশেক রহমানের নির্বাচনী পথসভায় যোগ দেওয়ার জন্য সড়কপথে রওনা হন প্রধানমন্ত্রী। সেখানে পথসভা শেষে প্রধানমন্ত্রী শ্বশুরবাড়ি পীরগঞ্জের ফতেহপুর জয় সদনে যাবেন। সেখানে মধ্যাহ্নভোজ সেরে বিকেল তিনটায় পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৬ আসনের নৌকার প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন।

উল্লেখ্য, ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী সভায় বক্তব্য দিয়েছিলেন শেখ হাসিনা।

প্রতিনিধি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর