শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

রেলমন্ত্রীর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

জেলা প্রতিনিধি, পঞ্চগড়
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩, ০৭:১১ পিএম

শেয়ার করুন:

রেলমন্ত্রীর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

জেলা আওয়ামী লীগ সভাপতি ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলেছেন পঞ্চগড়-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট। অন্যায়ভাবে তাকে সাধারণ সম্পাদকের পদ থেকে বাদ দিয়ে যুগ্ম-সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে বলে দাবি তার।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।


বিজ্ঞাপন


সংবাদ সম্মেলনে আনোয়ার সাদাত বলেন, আমি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আমাকে না জানিয়ে, একজন সাধারণ সম্পাদকের পদ সভাপতি মহোদয় অন্য কারো কাছে হস্তান্তর করতে পারেন না। তিনি স্বপ্রণোদিত হয়ে অগঠনতান্ত্রিক এবং স্বেচ্ছাচারী একটা সিদ্ধান্ত নিয়েছেন। ফলে নেতাকর্মীদের মধ্যে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। তিনি একজন মন্ত্রী হয়ে এ ধরনের বক্তব্য পাবলিক মিটিং এ দিতে পারেন না। তার এ সিদ্ধান্তের প্রতিবাদ জানাই।

আনোয়ার বলেন, রেলমন্ত্রী পঞ্চগড়-২ আসনে নির্বাচন করছেন। তিনি ঢাকায় থাকেন। জেলার সব রকম সাংগঠনিক কার্যক্রম আমি পালন করি। কিন্তু পঞ্চগড়-১ আসনে বিশৃঙ্খলা সৃষ্টির অসৎ উদ্দেশ্যে তিনি এমন সিদ্ধান্তের ঘোষণা দিয়েছেন। কেন্দ্রীয় কোনো নেতা তার এ সিদ্ধান্তের সঙ্গে একমত নন। শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন দলীয় প্রার্থীর বাইরে যে কেউ নির্বাচন করতে পারবেন। বৃহস্পতিবারের ভার্চুয়াল সভাতেও তিনি দলীয় স্বতন্ত্র প্রার্থীদের উৎসাহিত করেছেন।

আনোয়ার সাদাত অভিযোগ করে বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ পরিচালিত হয় নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ী। গঠনতন্ত্রের বাইরে এমন সিদ্ধান্তে দলে প্রকাশ্যে বিভেদ সৃষ্টি হয়েছে। এমন কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা কেবল জননেত্রী শেখ হাসিনার আছে। তার যেকোনো সিদ্ধান্ত আমি মাথা পেতে নেব।

সংবাদ সম্মলনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী, দফতর সম্পাদক মাসুদ পারভেজ হিটলার, প্রচার সম্পাদক রবিউল ইসলাম চানু, কৃষি ও সমবায় সম্পাদক সপিয়ার রহমান, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি মতিয়ার রহমানসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


এর আগে বুধবার (২০ ডিসেম্বর) রাতে দলীয় কার্যালয়ের সামনে এক পথসভায় জেলা আওয়ামী লীগের সভাপতি রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ঘোষণা দেন যে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এজন্য তিনি দলীয় দায়িত্ব পালন করতে পারছেন না। এজন্য সাংগঠনিকভাবে যুগ্ম সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হলো। এ সময় পঞ্চগড়-১ আসনের আওয়ামী মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়াসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর