শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঈগল প্রতীক পেলেন ব্যারিস্টার সুমন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২৩, ০২:০০ পিএম

শেয়ার করুন:

ঈগল প্রতীক পেলেন ব্যারিস্টার সুমন

দ্বাদশ সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল পাখি প্রতীক পেয়েছেন হাইকোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের নির্ধারিত দিনে জেলা রিটার্নিং কর্মকর্তা ব্যারিস্টার সুমনের চাহিদা অনুযায়ী তাকে এই প্রতীক বরাদ্দ দেন।


বিজ্ঞাপন


ব্যারিস্টার সুমন নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন

আজাদ, নিক্সন ও দোলন পেলেন ঈগল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে (হবিগঞ্জ-৪ চুনারুঘাট-মাধবপুর) আসন থেকে নৌকার টিকিট চাইলেও পাননি ব্যারিস্টার সুমন। সেখানে নৌকার মনোনয়ন দেওয়া হয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মাহবুব আলীকে। দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তী সময়ে একাদশ সংসদেও নৌকা প্রতীকে নির্বাচিত হন মাহবুব। বর্তমানে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী ঘোষণার পর ব্যারিস্টার সুমন স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। ওই রাতেই ঢাকা থেকে নির্বাচনী এলাকায় যান সুমন। এ সময় তার শত শত কর্মী- সমর্থক মোটরসাইকেলে করে শায়েস্তাগঞ্জের নতুন ব্রিজ এলাকায় তাকে স্বাগত জানান। পরে চুনারুঘাট বাজারে সুমন এক পথসভায় বক্তব্য দেন।


বিজ্ঞাপন


গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হবিবুল আউয়াল।

আরও পড়ুন

উচ্চ আদালতেও ভাগ্য খুলল না নৌকার প্রার্থী শামীম হকের

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর। ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৬ থেকে ১৫ ডিসেম্বর মনোনয়নের আপিল ও নিষ্পত্তি হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৭ ডিসেম্বর। আজ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হচ্ছে।

প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার-প্রচারণায় নামবেন প্রার্থীরা, যা চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর