শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রবাসীর পাঠানো স্বর্ণালঙ্কারসহ মালামাল আত্মসাৎ, গ্রেফতার ২

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ০১:০৪ পিএম

শেয়ার করুন:

প্রবাসীর পাঠানো স্বর্ণালঙ্কারসহ মালামাল আত্মসাৎ, গ্রেফতার ২

দুবাই থেকে পাঠানো প্রবাসীর স্বর্ণালঙ্কারসহ মালামাল আত্মসাতের অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় আত্মসাৎ করা মালামালের আংশিক উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ এপ্রিল) আসামিদের গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন।


বিজ্ঞাপন


গ্রেফতাররা হলেন— ফেনীর ছাগলনাইয়া উপজেলার জয়নগর গ্রামের মো. অহিদ উল্যাহ (৩৬) ও তার শ্যালক সাইদুল ইসলাম (২৪)। মো. অহিদ উল্যাহ অনেক দিন দুবাই ছিলেন।

মামলার বাদীর অভিযোগে জানা যায়, মো. অহিদ উল্যাহ ও ফেনীর ছনুয়া এলাকার বাসিন্দা মো. মুছা অনেক দিন থেকে দুবাইতে একই এলাকায় থাকতেন। এক জেলার লোক হিসেবে দুইজনের সঙ্গে বেশ বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে। এর আগে অহিদ উল্যাহ আরও একবার দুবাই থেকে বাংলাদেশে আসার সময় মুছা তার পরিবারের জন্য বেশ কিছু জিনিসপত্র পাঠান। অহিদ উল্যাহ সেসব জিনিসপত্র ঠিক মতই মুছার বাড়িতে গিয়েই পৌঁছে দেন। এতে দুই পরিবারের মধ্যে আরও ঘনিষ্ট সম্পর্ক হয়। গত মার্চ মাসে অহিদ উল্যাহ দ্বিতীয় দফা দেশে আসেন। এ সময় তিন জোড়া স্বর্ণের চুড়ি, একটি আইফোন ও বেশ কিছু প্রসাধনী তার মাধ্যমে পরিবারের জন্য পাঠান মুছা। কিন্তু এবার দেশে এসে অহিদ উল্যাহ ওইসব মালামাল মুছার বাড়িতে না দিয়ে সবটাই আত্মসাৎ করেন এবং অস্বীকার করেন। স্বর্ণালঙ্কার, আইফোন ও অন্য মালামালের জন্য অহিদ উল্যার বাড়িতে একাধিকবার গেলেও কোনো কাজ হয়নি। উল্টো মুছার পরিবারের লোকজনকে অপমানিত ও গালাগাল শুনতে হয়েছে।

মালামাল না পেয়ে দুবাই প্রবাসী মো. মুছার শ্যালক কামরুল হাসান বাদী হয়ে অহিদ উল্যাহ, তার স্ত্রী ও শ্যালকসহ তিনজনকে আসামি করে গত ৩১ মার্চ ফেনী মডেল থানায় একটি মামলা করেন। মামলায় তিন জোড়া স্বর্ণের চুড়ি (মূল্য ৬ লাখ ৩০ হাজার টাকা) একটি আইফোন (মূল্য এক লাখ ৭৭ হাজার টাকা) ও ২০ হাজার টাকা মূল্যের প্রসাধনীর (মোট ৮ লাখ ২৭ হাজার) কথা উল্লেখ করা হয়। মামলা দায়েরের পর অহিদ উল্যাহ পালিয়ে যান।

মামলার তদন্ত কর্মকর্তা ফেনী থানার উপ-পরিদর্শক (এসআই) নারায়ণ চন্দ্র দাস জানান, পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সোমবার (২৫ এপ্রিল) নারায়ণগঞ্জের বন্দর থানার সোনাগাছিয়া এলাকা থেকে অহিদ উল্যাহকে এবং ফেনী পৌরসভার বিরিঞ্চি এলাকা থেকে তার শ্যালক সাইদুল ইসলামকে গ্রেফতার করেন। এ সময় পুলিশ দুবাই থেকে প্রবাসী মুছার পাঠানো ৬টি স্বর্ণের চুড়ির মধ্যে তিনটি চুড়ি ও একটি আইফোন ও তিনটি চুড়ি বিক্রির কিছু টাকা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অহিদ উল্যাহর স্ত্রী পলাতক রয়েছেন।


বিজ্ঞাপন


ওসি মো. নিজাম উদ্দিন জানান, অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার, ৩টি স্বর্ণের চুড়ি ও আইফোন উদ্ধার করা হয়েছে। গ্রেফতার দুই আসামিকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর