মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

গাইবান্ধায় নৌকার বিপক্ষে লড়বেন মনোনয়নবঞ্চিত ৭ জন

জেলা প্রতিনিধি, গাইবান্ধা
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২৩, ০২:৪৪ এএম

শেয়ার করুন:

গাইবান্ধায় নৌকার বিপক্ষে লড়বেন মনোনয়ন বঞ্চিত ৭ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধার ৫টি আসনের মধ্যে ৪টিতে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিতদের মধ্যে ৭ জন প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসব আসনে নৌকার প্রতিপক্ষ হয়ে ভোটের মাঠে থাকার প্রস্তুতি নিয়েছেন তারা। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমাদানের শেষদিন পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী হিসেবে যেসব আওয়ামী লীগ নেতা মনোনয়নপত্র জমা দিলেন-


বিজ্ঞাপন


গাইবান্ধা-২ (সদর) আসনে নৌকার মনোনীত প্রার্থী বর্তমান এমপি মাহবুব আরা গিনির বিপরীতে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও  জেলা আওয়ামী লীগের ২নং সাংগঠনিক সম্পাদক শাহ সারোয়ার কবির। 

আরও পড়ুন: নাটোর চারটি আসনে নৌকার বিপক্ষে চাচা-ভাতিজাসহ ৪৩ প্রার্থী

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে বর্তমান এমপি ও কৃষকলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতির সঙ্গে লড়বেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মফিজুল হক সরকার, সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাহরিয়ার খান বিপ্লব, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক নেতা আজিজার রহমান। এছাড়া মাহমুদুল হক বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

গাইবান্ধার-৪ (গোবিন্দগঞ্জ) আসনে বর্তমান এমপি মনোয়ার হোসেন চৌধুরী এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন। এ আসনে নৌকা পেয়েছেন সাবেক এমপি আবুল কালাম আজাদ। তার বিপক্ষে লড়বেন মনোয়ার হোসেন চৌধুরী।


বিজ্ঞাপন


আরও পড়ুন: কুষ্টিয়ায় পুলিশ-বাস শ্রমিক ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৩ পুলিশ সদস্য

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও বর্তমান এমপি মাহমুদ হাসান রিপনের  সঙ্গে লড়তে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রয়াত ডেপুটি স্পিকারে মেয়ে ও ফুলছড়ি উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ফারজানা রাব্বী বুবলী মনোনয়নপত্র দাখিল করেছেন।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তারা বাছাই করবেন ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ২০২৪ সালের ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি ।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর