মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

মুন্সিগঞ্জ-৩ আসনের আ.লীগ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২৩, ০২:১৪ এএম

শেয়ার করুন:

মুন্সিগঞ্জ-৩ আসনের আ.লীগ প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ
মৃণাল কান্তি দাস। ছবি: সংগৃহীত

আচরণবিধি লঙ্ঘন করে সভা সমাবেশ ও মোটরসাইকেল শোভাযাত্রা করে যানবাহন ও পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় মুন্সিগঞ্জ-৩ আসনের নৌকার প্রার্থী এড. মৃণাল কান্তি দাসকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং মুন্সিগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফাহমিদা খাতুন লিখিতভাবে এ নির্দেশ দেন।


বিজ্ঞাপন


কারণ দর্শানোর বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, এড. মৃণাল কান্তি দাস দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন নম্বর ১৭৩ মুন্সিগঞ্জ-৩ এর বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী। 

তিনি গত ২৭ নভেম্বর মুন্সিগঞ্জ শহরে সুপার মার্কেট গোলচত্বর এলাকায় সভা সমাবেশ করেন। মোটর সাইকেল ব্যবহার করে শোভাযাত্রা করেন। এ সময় শত শত নেতা কর্মী সুপার মার্কেট এলাকায় জড়ো হন। এতে মুন্সিগঞ্জ শহরের থানা সড়ক, হাসপাতাল সড়ক ও জেলা মুক্তিযোদ্ধা কার্যালয় সড়ক দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি হয়। ওই এলাকায় প্রায় এক ঘণ্টা স্বাভাবিকভাবে যানবাহন চলাচল বন্ধ থাকে। 

munsiganj-2

এ বিষয়ে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নাজমুল হাসান নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে মৃণাল কান্তি দাসের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। এছাড়াও এ বিষয়ে গত ২৮ নভেম্বর সংবাদপত্র ও অনলাইন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আরো বলেন, প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে এবং পত্রিকায় প্রকাশিত তথ্যসমূহ বিশ্লেষণে পরিলক্ষিত হয়েছে, মৃণালকান্তি দাস উপরোক্ত কার্যক্রমের মাধ্যমে সংসদীয় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৬ (ঘ) ও ৮ (ক) এর বিধান এবং তৎসহ বিধি ১২ এর বিধান লঙ্ঘন করেছেন।

munsiganj

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কেন বিষয়টি নির্বাচন কমিশনের নিকট প্রেরণ করা হবে না— তা আগামী দুই ডিসেম্বর শনিবার বেলা ১১ টার মধ্যে কমিটির অস্থায়ী কার্যালয় মুন্সিগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালতে ব্যক্তিগতভাবে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর