শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

রংপুরে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন যারা

জেলা প্রতিনিধি, রংপুর
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩, ০৪:৫৪ পিএম

শেয়ার করুন:

রংপুরে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন যারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনে দলের ৩০০ জনের মনোনয়ন চূড়ান্ত করে তালিকা প্রকাশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এর আগে সকাল দশটায় প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবনে সারাদেশের মনোনয়ন প্রত্যাশীদের সাথে বৈঠক করেন।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে চূড়ান্ত তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


বিজ্ঞাপন


এই তালিকায় রংপুর জেলার ৬ টি সংসদীয় আসনের দলীয় মনোনয়ন নিশ্চিত করা হয়েছে। রংপুরের ৬ টি সংসদীয় আসনে তিনজন নতুন মুখ এলেও পুরনো তিনজনে ভরসা রেখে মনোনয়নের তালিকা প্রকাশ করা হয়েছে। 

তালিকায় রংপুর-১ আসনে মনোনয়ন পেয়েছেন রংপুর জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, রংপুর-২ আসনে আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর-৩ আসনে মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর-৪ আসনে বাণিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি, রংপুর-৫ আসনে মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেক রহমান, রংপুর-৬ আসনে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এরমধ্যে বর্তমান সংসদ সদস্য হিসেবে পূণরায় দলীয় মনোনয়ন পেয়েছেন রংপুর-২ আসনে আহসানুল হক ডিউক চৌধুরী, রংপুর-৪ আসনে বাণিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি ও রংপুর-৬ আসনে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। এরমধ্যে রংপুর-৫ আসনের বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান ছেলে রাশেক রহমানের জন্য নিজে দলীয় মনোনয়র ফরম সংগ্রহ করেননি।

এদিকে দলীয় মনোনয়নের তালিকা প্রকাশ হওয়ার সাথে সাথে রংপুরের কয়েকটি স্থানে আনন্দ মিছিল বের করেছেন সমর্থকরা। আগে থেকেই প্রস্তুতি নিয়ে অপেক্ষায় ছিলো তারা।


বিজ্ঞাপন


উল্লেখ্য রংপুরের ৬ টি সংসদীয় আসন থেকে সর্বমোট ৩৬ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছিলেন। এরমধ্য থেকে ৬জন কে দলীয় মনোনয়ন প্রদান করা হলো।

প্রতিনিধি/একেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর