শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩, ঢাকা

জামিন পেয়ে আবারও কারাগারে বিএনপির ১৭ নেতাকর্মী

জেলা প্রতিনিধি, যশোর
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২৩, ০৮:৪২ এএম

শেয়ার করুন:

জামিন পেয়ে আবারও কারাগারে বিএনপির ১৭ নেতাকর্মী

জামিন পেয়েও থেকে মুক্তি মেলেনি যশোরের মনিরামপুর উপজেলার ১৭ জন বিএনপি নেতাকর্মীর। যশোর কেন্দ্রীয় কারাগারের ফটক থেকে তাদেরকে অন্য এক নাশকতা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়ে আবারও কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) আদালত থেকে জামিন পাওয়ার পর কারা কর্তৃপক্ষ সকল আইনি প্রক্রিয়া শেষ করে সোমবার (২০ নভেম্বর) সকালে তাদেরকে মুক্তি দেওয়ার জন্যে কারা ফটকে নিয়ে আসেন। সেখান থেকেই তাদেরকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে পুনরায় কারাগারের ভেতরে নিয়ে যাওয়া হয়।


বিজ্ঞাপন


যশোর কেন্দ্রীয় কারাগারের ভারপ্রাপ্ত সিনিয়র জেল সুপার সুরাইয়া আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএনপি নেতারা হলেন— মনিরামপুরের ঝাঁপা গ্রামের তারিকুর রহমান এডিশন, কোমলপুরের আবুল কাশেম, নেহালপুরের জি এম আছমতুল্লাহ আছমত, হোগলাডাঙ্গার শিমুল হোসেন, পাড়িয়ালীর প্রভাষক নাজমুল হক লিটন, হাকিমপুরের আফসার আলী, গোবিন্দপুরের হারুন অর রশিদ, মনোহরপুরের নাজিম উদ্দিন সরদার, জলকর রোহিতার মতলেব বিশ্বাস, আড়সিংগাড়ীর হামিদুল ইসলাম, কাজিয়াড়ার তহিদুল মোল্লা, মো. সুমন, মো. হাসান, সাগর হোসেন, খানপুরের আব্দুস সাত্তার, আটঘরার আব্দুরর রাজ্জাক ও সালামতপুর গ্রামের সিরাজুল ইসলাম।

মামলার আইনজীবী অ্যাড. শহীদ ইকবাল হোসেন বলেন, দেশে আইন বলতে কিছু নেই। পুলিশ বিএনপি নেতাকর্মীদের অহেতুক হয়রানি করছে। কেবলমাত্র চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে দূরে রাখতে এটা করছে।

অপর আইনজীবী এম এ গফুর বলেন, ক্ষমতাসীনরা তাদের রাজনৈতিক কার্য চরিতার্থ করতে তাদেরকে হয়রানিমূলকভাবে আটক করা হয়েছে।


বিজ্ঞাপন


যশোর কেন্দ্রীয় কারাগারের ভারপ্রাপ্ত সিনিয়র জেল সুপার সুরাইয়া আক্তার বলেন, মনিরামপুরের ১৭ নেতাকর্মী রোববার আদালতের মাধ্যমে জামিন পান। আদালত থেকে জামিন পেলেও থানার নাশকতার মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় তাদেরকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে আবারও কারাগারে পাঠানো হয়েছে

মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মনিরুজ্জামান বলেন, নেতাকর্মীরা একটি মামলায় জামিনে থাকলেও পুরনো একটি নাশকতা মামলায় এসব নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তাই কারাফটকের মধ্যে তাদের শ্যোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর