বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ঢাকা

দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদত্যাগ

জেলা প্রতিনিধি, কুমিল্লা
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৭:৫১ পিএম

শেয়ার করুন:

দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদত্যাগ

কুমিল্লা দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ । 

সোমবার (২০ নভেম্বর) তিনি কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে  খন্দকার মু. মুশফিকুর রহমানের কাছে পদত্যাগপত্র জমা দেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় তিনি এ পদত্যাগপত্র জমা দেন। এদিন বিকেলে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত রোববার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।


বিজ্ঞাপন


পদত্যাগের কারণ জানতে চাইলে মো. আবুল কালাম আজাদ বলেন, উপজেলা পরিষদের মোট বাজেট আর এমপিদের বার্ষিক টিআর-কাবিখার বাজেট প্রায় সমান। এই স্বল্প বাজেটে সততার সাথে দায়িত্ব পালন করেছি। দক্ষ নেতৃত্বের অভাবে বিগত ১০ বছরে দেবীদ্বারবাসী তাদের কাঙ্ক্ষিত উন্নয়ন থেকে বঞ্চিত। বেশিরভাগ রাস্তাঘাট নিয়ে জনগণ অসন্তুষ্ট। দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের চাপে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য পদত্যাগ করেছি। আশাকরি দল মনোনয়ন দিলে বিপুল ভোটে বিজয়ী হয়ে দেবিদ্বারের কাঙ্খিত উন্নয়ন করতে পারব।

আবুল কালাম আজাদ  আরো বলেন, আসন্ন দ্বাদশ জাতীয়  সংসদ নির্বাচন উপলক্ষে আমি দেবিদ্বারের ১৫ ইউনিয়নের  এবং একটি পৌরসভার প্রতিটি ঘড়ে ঘড়ে গণ সংযোগ করেছি। অসহায়, দুস্থ গরীব নিপরিত মানুষের সাহায্য সহযোগিতা করেছি। দেবিদ্বারের তৃনমুল মাঠ পর্যায়ের নেতা কর্মীরা আমাকে নির্বাচন করার জন্য বলেছেন। 

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে আমার মাঠ পর্যায়ে কাজের মূল্যায়ন করে নৌকা প্রতীক উপহার  দিবেন বলে আমার বিশ্বাস। কুমিল্লা-৪ দেবিদ্বারের আসনটিতে আমি মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার দিব। 

জানা গেছে, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ গত প্রায় তিন বছর দায়িত্ব পালনকালে দেবীদ্বার উপজেলায় সিএনজি স্টেশনসমূহ (পৌরসভা ব্যতীত) ইজারামুক্ত করায় জিবি নামক চাঁদাবাজি বন্ধ করেন ও সকল অন্যায় অনিয়ম ও অপকর্মের বিরুদ্ধে সোচ্চার থাকায় জনমনে প্রশংসিত হয়েছেন, এছাড়াও উন্নয়ন বরাদ্দে কোনো ধরনের অনিয়ম না করায় তিনি ব্যাপক জনপ্রিয়তা কুড়িয়েছেন।


বিজ্ঞাপন


২০২১ সালে ২৮ ফেব্রুয়ারি দেবীদ্বার উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বিএনপি’র প্রার্থী এএফএম তারেক মুন্সির ধানের শীষ প্রতীকের বিরুদ্ধে ৯৫ হাজার ৫৬৪ ভোট  পেয়ে আবুল কালাম আজাদ চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ২৩ মার্চ শপথ গ্রহনের মাধ্যমে তিনি চেয়ারম্যান দায়িত্ব গ্রহণ করে আজ অবধি সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

এসময় উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো লুৎফুর রহমান বাবুল, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল আলীম, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হুসেন টিটু,কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সম্ভাব্য  সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো মামুনুর রশীদ, ২নং ইউসুফপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব জাকারিয়া,৩নং ইউনিয়ন চেয়ারম্যান মো শাহজাহান সরকার, ৪নং সুবিল ইউনিয়ন চেয়ারম্যান মো গোলাম সারোয়ার মুকুল,৬নং ইউনিয়ন চেয়ারম্যান মো কামরুজ্জামান মাসুদ,৮নং জাফরগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান মো জাহিদুল আলম,৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন চেয়ারম্যান জিএস মোকবল হোসেন মুকুল,১১নং রাজামেহার ইউনিয়ন চেয়ারম্যান মো জসিম উদ্দিন সরকার, ১২নং ভানী ইউনিয়ন চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন সরকার, ১৪নং সুলতানপুর ইউনিয়ন চেয়ারম্যান অধ্যক্ষ হুমায়ুন কবির, ১৫নং বরকামতা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম, ১৬নং মোহনপুর ইউনিয়ন ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ কে এম কামাল হোসেন তুহিনসহ আরও অন্যান্য নেতাকর্মী।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর